মাদারীপুরে পুলিশ সদস্যসহ আরও ২০ জনের করোনা শনাক্ত

করোনাভাইরাস। ছবি: রয়টার্স
করোনাভাইরাস। ছবি: রয়টার্স

মাদারীপুর জেলায় নতুন করে আরও ২০ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। কোভিড–১৯–এ আক্রান্ত ব্যক্তিদের মধ্যে পুলিশ, র‍্যাব সদস্য ও স্বাস্থ্য সহকারী রয়েছেন। এ নিয়ে জেলার চারটি উপজেলায় করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৯৬ জনে। আজ রোববার বিকেলে মাদারীপুর সিভিল সার্জন কার্যালয় এ তথ্য জানিয়েছে।

পুলিশ ও সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, ঢাকা থেকে জেলায় ১৩০ জনের করোনা পরীক্ষার প্রতিবেদন আসে জেলা স্বাস্থ্য বিভাগের কাছে। এর মধ্যে ২০ জনের রিপোর্ট আসে পজিটিভ ও বাকিগুলো নেগেটিভ। নতুন শনাক্ত ২০ জনের মধ্যে সবচেয়ে বেশি ১২ জন শনাক্ত হয়েছে কালকিনি উপজেলায়। এর মধ্যে কালকিনি থানার একজন উপপরিদর্শক ও দুজন পুলিশ সদস্য রয়েছেন। সদর উপজেলায় পুলিশ লাইনসের এক পুলিশ সদস্য, র‌্যাব-৮ মাদারীপুর ক্যাম্পের একজন সদস্য ও সদর উপজেলা স্বাস্থ্য বিভাগের একজন স্বাস্থ্য সহকারীসহ ৬ জন কোভিড–১৯–এ আক্রান্ত হয়েছেন। এ ছাড়া শিবচর উপজেলায় এক নারীসহ দুজন শনাক্ত হয়েছেন। তবে রাজৈর উপজেলায় নতুন করে কেউ করোনা আক্রান্ত হননি।

জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ড থেকে ছাড়পত্র নিয়ে বাড়ি ফেরে গেছেন একজন। এ নিয়ে জেলায় করোনা থেকে সেরে উঠেছেন ৮৩ জন। মারা গেছেন ৩ জন। বর্তমানে প্রাতিষ্ঠানিক আইসোলেশন, হোম আইসোলেশন ও ঢাকায় চিকিৎসাধীন আছেন ১১০ জন।

জেলার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) আবদুল হান্নান প্রথম আলোকে বলেন, ‘পুলিশ লাইনস ও কালকিনি থানায় নতুন করে চারজনের করোনা শনাক্তের খবর আমরা পেয়েছি। নতুন ৪ জনসহ জেলায় ১২ জন পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। আক্রান্ত পুলিশ সদস্যদের সংস্পর্শে যাঁরা এসেছেন, তাঁদের কোয়ারেন্টিন করে রাখা হয়েছে।

মাদারীপুরের সিভিল সার্জন মো. সফিকুল ইসলাম প্রথম আলোকে বলেন, ‘জেলায় প্রথম আমাদের এক স্বাস্থ্য সহকারী আক্রান্ত হয়েছেন। বর্তমানে তাঁর শরীরে তেমন কোনো উপসর্গ নেই। এ ছাড়া সদর ও কালকিনি উপজেলায় কয়েকজন পুলিশ সদস্য কোভিড–১৯–এ আক্রান্ত হয়েছেন।’