নরসিংদীতে একদিনে সর্বোচ্চ ৬১ জনের করোনা শনাক্ত

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

নরসিংদীতে নতুন করে আরও ৬১ জনের করোনাভাইরাস সংক্রমণ শনাক্ত হয়েছে। জেলায় এখন পর্যন্ত একদিনে সবচেয়ে বেশি সংখ্যায় শনাক্তের রেকর্ড এটি। এ নিয়ে জেলায় কোভিড–১৯ রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৮০৩ জনে।

আজ সোমবার দুপুরে প্রথম আলোকে এসব তথ্য নিশ্চিত করেন জেলার সিভিল সার্জন মো. ইব্রাহিম।

জেলায় প্রথম আক্রান্ত ব্যক্তি শনাক্তের ৬০ দিনের মাথায় আজ আক্রান্তের সংখ্যা ৮০০ ছাড়াল। সংক্রমিত হিসেবে জেলার তালিকাভুক্ত ১১ জন মারা গেছেন। তাদের মধ্যে সদর উপজেলার ৮ জন এবং পলাশ, বেলাব ও রায়পুরা উপজেলার একজন করে আছেন। অন্যদিকে উপসর্গ নিয়ে মারা গেছেন অন্তত ১৪ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ২৫৯ জন।


জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, গত ৭ এপ্রিল জেলায় প্রথম করোনাভাইরাস সংক্রমণ শনাক্ত হয়। এর ১১ দিন পর গত ১৮ এপ্রিল শনাক্তের সংখ্যা ১০০ হয়। ২০০ হয় এর বিশ দিন পর গত ৮ মে। ১৭ মে শনাক্ত ব্যক্তির সংখ্যা ৩০০ হয়। পরের ৯ দিনে, অর্থাৎ ২৬ মে রোগীর সংখ্যা ৪০০ ছাড়ায়। পরবর্তী চার দিনের মাথায় আক্রান্তের সংখ্যা ৫০০ অতিক্রম করে। পরের ১০০ বেড়ে ৬০০ ছাড়াল তিন দিনে। এর চারদিনের মাথায় রোগীর সংখ্যা ৭০০ ছাড়ায়। আজ আক্রান্তের সংখ্যা ৮০০ ছাড়িয়ে গেল।

সিভিল সার্জনের কার্যালয় জানায়, নতুন শনাক্তদের মধ্যে সদর উপজেলার ২৪ জন, রায়পুরার ১৪ জন, পলাশ উপজেলার ৬ জন, শিবপুরের ৯ জন, বেলাব উপজেলার ৬ জন ও মনোহরদী উপজেলার দুজন আছেন।


নরসিংদীর সিভিল সার্জন মো. ইব্রাহিম বলেন, জেলায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৮০০ অতিক্রম করল ৬০ দিনের মাথায়। জেলায় নমুনা সংগ্রহের হার বাড়ার পাশাপাশি আক্রান্ত ব্যক্তির সংখ্যাও বাড়ছে। নতুন করে আক্রান্তদের পরিবারের সদস্য ও সংস্পর্শে আসা লোকজনের নমুনা সংগ্রহ করা হচ্ছে। অন্যদিকে তাদের হোম কোয়ারেন্টিনে থাকতেও বাধ্য করা হচ্ছে।