পাওনা টাকা চাইতে গিয়ে 'ধাক্কায়' কৃষকের মৃত্যু

শেরপুরের নালিতাবাড়ীতে পাওনা টাকা চাইতে গিয়ে রোববার রাতে এক কৃষক মারা গেছেন। স্থানীয়রা বলছেন, ধাক্কাধাক্কির একপর্যায়ে ওই কৃষকের অচেতন হয়ে মাটিতে পড়ে যান। তবে পরিবারের দাবি, ঘুষির আঘাতে তাঁর মৃত্যু হয়েছে।

ওই কৃষকের নাম আমজাদ আলী (৫৮)। তিনি উপজেলার ছালুয়াতলা গ্রামের মৃত আবদুল করিমের ছেলে। আমজাদের বড় ছেলে থানায় একটি লিখিত অভিযোগ করেছেন। সোমবার পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য শেরপুর জেলা সদর হাসপাতালে পাঠিয়েছে।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, আমজাদ আলী তিন বছর আগে পাশের খরখরিয়াকান্দা গ্রামের কৃষক আবদুল্লাহ আল মামুনের জমি ট্রাক্টর দিয়ে চাষ করে দেন। সে সময় মামুন পাঁচ হাজার টাকা বাকি রাখেন। তাঁর কাছে একাধিকবার আমজাদ পাওনা টাকা চেয়েছেন। কিন্তু মামুন টাকা দিচ্ছিলেন না। রোববার সন্ধ্যার দিকে আমজাদ খরখরিয়াকান্দা ভোটঘর বাজারে গিয়ে মামুনের দেখা পান। পাওনা টাকা চাইলে দুজনের মধ্যে তর্ক-বিতর্ক হয়। এ সময় ধাক্কাধাক্কির একপর্যায়ে আমজাদ অচেতন হয়ে মাটিতে পড়ে যান। পরে তাঁকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। সেখানে আমজাদকে মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক।

তবে আমজাদের পরিবারের ভাষ্য, পাওনা টাকা চাইলে আমজাদের ওপরে চড়াও হন মামুন। একপর্যায়ে ঘুষি মেরে আমজাদকে মাটিতে ফেলে দেন। ওই আঘাতের কারণেই তিনি মারা গেছেন।

নালিতাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বছির আহমেদ বলেন, লাশ উদ্ধার করে হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের প্রতিবেদন পেলে মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে।