টাইফয়েডে মারা যাওয়া নারীর সৎকারে এলো 'কুইক রেসপন্স টিম'

নরসিংদী শহরে টাইফয়েডে মারা যাওয়া এক নারীর সৎকারে এলাকাবাসী ও আত্মীয়স্বজন এগিয়ে আসেনি বলে অভিযোগ পাওয়া গেছে। বাধ্য হয়ে প্রশাসনের ‘কুইক রেসপন্স টিমের’ মাধ্যমে ওই নারীর সৎকার করা হয়েছে।

টাইফয়েডে মারা যাওয়া ওই নারীর নাম সন্ধ্যা রানী দাস (৫০)। আজ সোমবার সকাল ছয়টার দিকে শহরের বানিয়াছল এলাকার নিজ বাড়িতে তাঁর মৃত্যু হয়। পরে দুপুরের দিকে শহরের মেঘনা নদীর তীরের শ্মশানে তাঁর সৎকার করে কুইক রেসপন্স টিম।

সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও কুইক রেসপন্স টিমের আহ্বায়ক মো. শাহ আলম মিয়া জানান, টাইফয়েডে আক্রান্ত ওই নারীর সৎকারে আত্মীয়স্বজন বা স্থানীয় লোকজন কেউ এগিয়ে আসছেন না শুনে তাঁরা দায়িত্ব নেন। করোনার এই দুঃসময়ে ছড়িয়ে পড়া আতঙ্ক থেকেই এমনটা হয়েছে। বিষয়টি শুধু অমানবিকই নয়, দুঃখজনকও।

কুইক রেসপন্স টিম সূত্রে জানা গেছে, ওই নারী করোনায় সংক্রমিত ছিলেন না। তাঁর করোনার কোনো উপসর্গও ছিল না। তিনি মারা গেছেন টাইফয়েডে। এ–সংক্রান্ত চিকিৎসকের কাগজপত্র সঙ্গে থাকলেও তাঁর মৃত্যুর পর লাশের সৎকারে আত্মীয়স্বজন ও স্থানীয় লোকজন কেউ এগিয়ে আসেননি। শুধু তাঁর এক সন্তান উপস্থিত ছিলেন।

আজ দুপুরে শহরের মেঘনা তীরে শ্মশানে সৎকারের সময় উপস্থিত ছিলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট রইছ আল রেজুয়ান, প্রেসক্লাবের সভাপতি মাখন দাস, পৌরসভার ৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর দিদারুল হোসেন ও ফায়ার সার্ভিসের সদস্যরা।