গোয়ালন্দের এসি ল্যান্ড করোনায় আক্রান্ত

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার সহকারী কমিশনার (এসি ল্যান্ড) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আব্দুল্লাহ আল-মামুনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। গতকাল সোমবার রাতে তাঁর করোনা পজিটিভ প্রতিবেদন আসে। উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ এ তথ্য জানিয়েছে। এর আগে গত রোববার এসি ল্যান্ড ফরিদপুর গিয়ে নমুনা দেন।

সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আল-মামুন গোয়ালন্দে করোনাকালে নিয়মিত অভিযান পরিচালনার পাশাপাশি উপজেলা প্রশাসনের নিয়মিত সরকারি মানবিক সহায়তার কাজে সময় দেন। এতে করে উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ (ইউএনও) তাঁকে সর্বত্রই সাধারণ মানুষের কাছাকাছি যেতে হয়। বিশেষ করে গোয়ালন্দ বাজারে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে নিয়মিত অভিযান এবং দৌলতদিয়া ঘাটে শত শত মানুষের ভিড় ঠেকাতেও তাঁকে অভিযান চালাতে দেখা যায়। কয়েক দিন ধরেই তাঁর শরীরে জ্বর, সর্দিসহ করোনার উপসর্গ দেখা দেয়। রোববার ইউএনও রুবায়েত হায়াত এসি ল্যান্ডকে দ্রুত ফরিদপুর গিয়ে করোনার নমুনা দিতে বললে তিনি নমুনা দিয়ে আসেন।

গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আসিফ মাহমুদ জানান, গতকাল রাত ১০টার দিকে ফরিদপুর সিভিল সার্জন কার্যালয় থেকে ই–মেইল যোগে এসিল্যান্ডের করোনায় আক্রান্তের খবর আসে। তিনি বর্তমানে গোয়ালন্দ উপজেলার সরকারি বাসায় আইসোলেশনে (বিচ্ছিন্ন) রয়েছেন। কয়েক দিন আগেও এসি ল্যান্ড করোনার নমুনা দেন। তবে ওই সময় তাঁর নেগেটিভ ফলাফল আসে।

ইউএনও রুবায়েত হায়াত বলেন, এসি ল্যান্ড আব্দুল্লাহ আল-মামুনের শরীরে পাঁচ দিন ধরে জ্বর, সর্দিসহ করোনার উপসর্গ দেখা দিয়েছে। এমন পরিস্থিতিতে তাঁকে বাসার বাইরে যেতে নিষেধ করা হয়েছে। তাঁর খাবারদাবার নিয়মিত সরবরাহ করা হচ্ছে। দুই দিন ধরে শরীর বেশি খারাপ হলে রোববার তাঁকে দ্রুত ফরিদপুর গিয়ে করোনার নমুনা দিয়ে আসতে বলা হলে তিনি তা দিয়ে আসেন। এক দিন পর গতকাল রাতেই তাঁর করোনা আক্রান্তের খবর নিশ্চিত করা হয়। এখন তিনি সম্পূর্ণভাবে হোম আইসোলেশনে থাকবেন। একই সঙ্গে তাঁর গাড়ির চালকসহ সংস্পর্শে আসা সবার মঙ্গলবার (আজ) নমুনা সংগ্রহ করা হবে।