লক্ষ্মীপুরে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০০ ছাড়াল

করোনাভাইরাস। ছবি: রয়টার্স
করোনাভাইরাস। ছবি: রয়টার্স

লক্ষ্মীপুরে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত মানুষের সংখ্যা ৩০০ ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় চার পুলিশ সদস্যসহ ১৫ জনের করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় আক্রান্ত মানুষের সংখ্যা সংখ্যা দাঁড়িয়েছে ৩০৫।

গতকাল সোমবার রাতে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে এ ১৫ ব্যক্তির নমুনা পরীক্ষার ফল লক্ষ্মীপুর সিভিল সার্জন কার্যালয়ে এসেছে।

গত ১২ এপ্রিল জেলায় প্রথম কোভিড-১৯ রোগী শনাক্ত হয়। করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে ১৩ এপ্রিল থেকে লক্ষ্মীপুর জেলাকে অনির্দিষ্টকালের জন্য লকডাউন (অবরুদ্ধ) ঘোষণা করা হয়।

সিভিল সার্জন কার্যালয়ের তথ্য অনুযায়ী, প্রথম করোনা শনাক্তের পর ৫৯ দিন পার করেছে লক্ষ্মীপুর। গত ২৪ ঘণ্টায় ৮০টি নমুনার প্রতিবেদন পাওয়া গেছে। এর মধ্যে নতুন আরও ১৫ জনের করোনা শনাক্ত হয়। তাঁদের মধ্যে সদর উপজেলায় ৩ জন, কমলনগরে চারজন পুলিশ সদস্যসহ ১২ জন। এ নিয়ে জেলার পাঁচটি উপজেলায় গত দুই মাসে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৩০৫। এর মধ্যে সদর উপজেলায় ১৪১ জন, রায়পুরে ৪৮, রামগঞ্জে ৫৬, কমলনগরে ৩৮ ও রামগতিতে ২২ জন। এ ছাড়া জেলায় এ পর্যন্ত মারা যাওয়া পাঁচজনের করোনা পজিটিভ প্রতিবেদন এসেছে।

করোনা প্রতিরোধ কমিটির সদস্যসচিব ও সিভিল সার্জন মো. আব্দুল গাফ্ফার বলেন, ‘লক্ষ্মীপুরে করোনায় আক্রান্ত মানুষের সংখ্যা দাঁড়িয়েছে ৩০৫। পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য চেষ্টা করছি। ঈদের আগে মোটামুটি লক্ষ্মীপুরের পরিস্থিতি ভালো ছিল। কিন্তু ঈদের পরে এসে খারাপের দিকে যাচ্ছে। করোনা প্রতিরোধে মানুষকে অবশ্যই ঘরে থাকতে হবে।’