নারায়ণগঞ্জে করোনা শনাক্তের সংখ্যা ৩ হাজার ৭০০ ছাড়িয়েছে

নারায়ণগঞ্জে করোনা শনাক্ত ব্যক্তির সংখ্যা ছাড়িয়েছে ৩ হাজার ৭০০। গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১১১ জন করোনায় সংক্রমিত হয়েছেন। এদিন করোনায় সংক্রমিত হয়ে নারায়ণগঞ্জ সদর উপজেলায় ৫৪ বছর বয়সী এক ব্যক্তির মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় করোনাভাইরাসে সংক্রমিত হয়ে মৃত ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ৯০।

আজ মঙ্গলবার দুপুরে জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে এ তথ্য জানা গেছে। এ বিষয়ে জেলা করোনাবিষয়ক ফোকাল পারসন নারায়ণগঞ্জ সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা জাহিদুর ইসলাম প্রথম আলোকে জানান, করোনায় সংক্রমিত হয়ে আরও একজনের মৃত্যু হয়েছে। নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ১১১ জন।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, সিটি এলাকায় করোনায় সংক্রমিত হয়ে মৃত্যু হয়েছে ৫৩ জনের, করোনায় সংক্রমিত হয়েছেন ১ হাজার ৩৪৬ জন, নমুনা সংগ্রহ করা হয়েছে ৪ হাজার ৯০৫ জনের। আইসোলেশনে সুস্থ হয়েছে ৬০০ জন।

সদর উপজেলায় করোনায় সংক্রমিত হয়ে মৃত্যু হয়েছে ১৯ জনের, করোনায় সংক্রমিত হয়েছেন ১ হাজার ৭ জন, সুস্থ হয়েছেন ৩৬৫ জন এবং নমুনা সংগ্রহ করা হয়েছে ৩ হাজার ৬১০ জনের। বন্দর উপজেলায় করোনায় মৃত্যু হয়েছে ২ জনের, আক্রান্ত হয়েছেন ১১০ জন, সুস্থ হয়েছেন ২১ জন এবং নমুনা সংগ্রহ করা হয়েছে ৭৮১ জনের। আড়াইহাজারে করোনায় মৃত্যু হয়েছে ২ জনের, আক্রান্ত হয়েছেন ৩১৭ জন, সুস্থ হয়েছেন ৪৭ জন এবং নমুনা সংগ্রহ করা হয়েছে ১ হাজার ৬৫১ জনের।

সোনারগাঁয়ে করোনায় মৃত্যু হয়েছে ১২ জনের, আক্রান্ত হয়েছেন ৩০৭ জন, নমুনা সংগ্রহ করা হয়েছে ১ হাজার ২৮৯ জনের, সুস্থ হয়েছেন ৩২ জন।

প্রসঙ্গত, দেশে করোনা–পরিস্থিতিতে গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনায় আক্রান্ত তিন রোগীর দুজন নারায়ণগঞ্জের। ৩০ মার্চ করোনায় আক্রান্ত হয়ে এক নারীর মৃত্যু হয়। ৭ এপ্রিল করোনার সংক্রমণের জন্য নারায়ণগঞ্জকে অতি ঝুঁকিপূর্ণ জেলা হিসেবে চিহ্নিত করে আইইডিসিআর। ৮ এপ্রিল নারায়ণগঞ্জ জেলাকে লকডাউন ঘোষণা করে সরকার। করোনায় সংক্রমিত হয়ে ১ চিকিৎসক, জেলা প্রশাসনের ১ কর্মচারীসহ ৯০ জনের মৃত্যু হয়েছে। করোনায় আক্রান্ত হয়েছেন জেলা সিভিল সার্জন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা জাহিদুল ইসলামসহ ১৬ চিকিৎসক, চারজন নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ ৩ হাজার ৭০৫ জন। সর্বশেষ গত রোববার করোনার সংক্রমণের অতি ঝুঁকির কারণে শহরের আমলাপাড়া ও জামতলা এবং সদর উপজেলার ভুঁইগড়ে রূপায়ন সিটি লকডাউন ঘোষণা করেছে জেলা করোনা প্রতিরোধ কমিটি।