দোকান থেকে 'টিসিবির' ১২০০ কেজি চিনি জব্দ

ব্রাহ্মণবাড়িয়ায় শহরের কাউতলী মসজিদপাড়ায় একটি দোকানে অভিযান চালিয়ে ১ হাজার ২০০ কেজি চিনি, ২০০ কেজি মসুর ও ১৫০ কেজি ছোলা জব্দ করেছেন ভ্রাম্যমাণ আদালত। আজ মঙ্গলবার বিকেলে প্রশাসনের সহকারী কমিশনার সন্দ্বীপ কুমারের নেতৃত্বে সেখানে অভিযান পরিচালিত হয়।

ওই দোকানের মালিক লোকমান হোসেন কাউতলী এলাকার বাসিন্দা ও মৃত মলাই মিয়ার ছেলে। তিনি ভ্রাম্যমাণ আদালতে দেওয়া জবানবন্দিতে উল্লেখ করেছেন, প্রায় ১৫ দিন আগে ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার ১০ নম্বর ওয়ার্ডের (কাউতলী ও কান্দিপাড়া) টিসিবির ডিলার শাহ আলমের কাছ থেকে জব্দ হওয়া এসব মালামাল কিনেছেন।

শাহ আলম জেলা আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্যবিষয়ক সম্পাদক এবং ব্রাহ্মণবাড়িয়া চেম্বার অব কমার্সের পরিচালক ও এফবিসিআইয়ের সদস্য। অভিযোগ অস্বীকার করে শাহ আলম বলেন, ‘আমার বিরুদ্ধে চক্রান্ত করা হচ্ছে। আর জব্দ করা মালামাল টিসিবির কি না, সেটি এখনো যাচাই-বাছাই হয়নি। ওই দোকানির কাছে আমি কোনো মালামাল বিক্রি করিনি। গত ৩০ এপ্রিল জেলার নিয়াজ মুহাম্মদ স্টেডিয়ামে সবশেষ টিসিবির পণ্যের ১ হাজার কেজি চিনি, ২০০ কেজি মসুর, দেড় হাজার লিটার তেল, ৮০০ কেজি ছোলা ও ৫০ কেজি খেজুর বিক্রি করেছি। ওই দোকানি কেন আমার নাম বলেছেন, এর ব্যাখা তিনিই দেবেন।’

সহকারী কমিশনার সন্দ্বীপ তালুকদার বলেন, ওই দোকানির দোকানসংলগ্ন বাসা থেকে তীর কোম্পানির বস্তায় মেশিন দিয়ে সেলাই করে রাখা এসব মালামাল জব্দ করা হয়। পরে ওই দোকানিকে জিজ্ঞাসাবাদ করা হয়। তিনি লিখিত বক্তব্যে জানান, স্থানীয় টিসিবির ডিলার শাহ আলমের কাছ থেকে এসব মালামাল তিনি কিনেছেন। তবে কেনার কোনো রশিদ তিনি দেখাতে পারেননি। ওই মালামাল জব্দ করে তাঁর বাসার একটি কক্ষে রেখে তালাবদ্ধ করা হয়েছে। ওই তালার চাবি সদর থানা-পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।