আলোচিত পুলিশ কর্মকর্তা হারুন তেজগাঁওয়ের ডিসি

ডিএমপির উপকমিশনার হারুন অর রশীদ। ফাইল ছবি
ডিএমপির উপকমিশনার হারুন অর রশীদ। ফাইল ছবি

আলোচিত পুলিশ কর্মকর্তা মোহাম্মদ হারুন অর রশীদসহ উপকমিশনার পদমর্যাদার পাঁচজন কর্মকর্তাকে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) বিভিন্ন বিভাগে বদলি করা হয়েছে।

ডিএমপির গণমাধ্যম ও জনসংযোগ বিভাগের উপকমিশনার মো. ওয়ালিদ হোসেন আজ গণমাধ্যমকে এ কথা জানিয়েছেন।

ডিএমপি সূত্র জানায়, ডিএমপি প্রকিউরমেন্ট অ্যান্ড ওয়ার্কশপ বিভাগের উপকমিশনার মোহাম্মদ হারুন অর রশীদকে পুলিশের তেজগাঁও বিভাগের উপকমিশনার, তেজগাঁও বিভাগের উপকমিশনার বিপ্লব বিজয় তালুকদারকে লালবাগ বিভাগের উপকমিশনার, লালবাগ বিভাগের উপকমিশনার মুনতাসিরুল ইসলামকে লজিস্টিকস বিভাগের উপকমিশনার হিসেবে বদলি করা হয়েছে। এ ছাড়া ডিএমপির লজিস্টিকস বিভাগের উপকমিশনার মো. জিয়াউল আহসান তালুকদারকে পশ্চিম বিভাগের পাবলিক অর্ডার ম্যানেজমেন্ট (পশ্চিম) বিভাগে, পিওএম পশ্চিম বিভাগের উপকমিশনার মোহাম্মদ নজরুল ইসলামকে প্রকিউরমেন্ট অ্যান্ড ওয়ার্কশপ হিসেবে বদলি করা হয়েছে।।

গত বছরের নভেম্বরে মোহাম্মদ হারুন অর রশীদ পারটেক্স গ্রুপের চেয়ারম্যান এম এ হাসেমের ছেলে ও আম্বার গ্রুপের চেয়ারম্যান শওকত আজিজের (রাসেল) কাছে চাঁদা দাবি করেন। তিনি চাঁদা দিতে রাজি না হওয়ায় তাঁকে না পেয়ে গুলশানের বাসা থেকে তাঁর স্ত্রী-সন্তানকে তুলে নিয়ে যায় নারায়ণগঞ্জ পুলিশ। 

শওকত আজিজের স্ত্রী ও সন্তানকে তুলে নেওয়ার ঘটনায় গত বছরের ৩ নভেম্বর নারায়ণগঞ্জের তৎকালীন পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদকে নারায়ণগঞ্জ থেকে সরিয়ে পুলিশ সদর দপ্তরে পুলিশ সুপার (ট্রেনিং রিজার্ভ) হিসেবে সংযুক্ত করা হয়। সেখান থেকে গত ১৪ মে তাকে ডিএমপিতে বদলি করা হয়।