সীতাকুণ্ডে কোভিডের উপসর্গ নিয়ে ব্যবসায়ীর মৃত্যু

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার ভাটিয়ারী ইউনিয়নে এক ব্যবসায়ী (৫৫) মারা গেছেন। গতকাল মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ১০টার দিকে তিনি মারা যান।

এ নিয়ে দুই দিনে ওই ইউনিয়নে কোভিড–১৯–এর উপসর্গ নিয়ে দুজনের মৃত্যু হলো। দুটি লাশ দাফন করেছেন গাউছিয়া কমিটি সীতাকুণ্ড উপজেলা শাখার স্বেচ্ছাসেবকেরা। আর গত পাঁচ দিনে উপজেলায় ১১ জন মারা যান। তার মধ্যে দুই ব্যক্তির নমুনা পরীক্ষার প্রতিবেদনে পজিটিভ এসেছে। তিনজনের নমুনা সংগ্রহ করা হয়নি। অন্য ছয়জনের নমুনার প্রতিবেদন পাওয়া যায়নি।

ভাটিয়ারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাজিম উদ্দিন প্রথম আলোকে বলেন, এক সপ্তাহের বেশি সময় ওই ব্যক্তির জ্বর, গলাব্যথা ও শ্বাসকষ্ট হচ্ছিল। ৩ জুন তাঁকে নগরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। কয়েক দিন ভর্তি থাকার পর তিনি কিছুটা সুস্থ হলে বাড়ি চলে আসেন। গত শনিবার তাঁর নমুনা দেওয়া হয়। গতকাল মঙ্গলবার তাঁর শ্বাসকষ্ট বেড়ে যায়। রাত সাড়ে ১০টার দিকে তিনি মারা যান।

এ দিকে গত দুদিনে ভাটিয়ারীতে মারা যাওয়া দুই ব্যক্তির লাশ দাফন করেছেন গাউছিয়া কমিটি সীতাকুণ্ড উপজেলা শাখার স্বেচ্ছাসেবকেরা। স্বাস্থ্যবিধি মেনে দাফনের জন্য সীতাকুণ্ডের সাংসদ দিদারুল আলম ও চেয়ারম্যান নাজিম উদ্দিন তাঁদের পিপিইসহ প্রয়োজনীয় জিনিসপত্রের ব্যবস্থা করে দেন।

চেয়ারম্যান নাজিম উদ্দিন বলেন, করোনায় আক্রান্ত হয়ে কিংবা উপসর্গ নিয়ে মারা গেলে স্থানীয় বাসিন্দারা লাশ দাফনে এগিয়ে আসছেন না। ফলে দুদিনই গাউছিয়া কমিটিকে এ কাজ করতে হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা নুর উদ্দিন রাশেদ স্বাস্থ্যবিধি মেনে ব্যবসায়ীর মৃতদেহ দাফন করা হয়েছে বলে নিশ্চিত করেছেন।