সিলেট বিভাগে আরও ১০৩ জনের কোভিড শনাক্ত

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

সিলেট বিভাগে আরও ১০৩ জনের করোনাভাইরাসের সংক্রমণ (কোভিড-১৯) শনাক্ত হয়েছে। আক্রান্ত ব্যক্তিরা সিলেট, সুনামগঞ্জ, হবিগঞ্জ ও মৌলভীবাজার জেলার বাসিন্দা। এ নিয়ে বিভাগে আক্রান্ত মানুষের সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৭৩১।

গতকাল মঙ্গলবার সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে সিলেটের ৯৪ জনের নমুনা পরীক্ষায় ৫০ জনের করোনা শনাক্ত হয়। এর মধ্যে একজনের দ্বিতীয় দফায় নমুনা পরীক্ষা করা হয়েছিল। অন্যদিকে, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পরীক্ষাগারে সুনামগঞ্জের ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়। তাতে ২২ জনের করোনা শনাক্ত হয়। এর মধ্যে একজনের দ্বিতীয় দফায় নমুনা পরীক্ষায় পজিটিভ ফল আসে।

এদিকে ঢাকার পরীক্ষাগারের পরীক্ষায় হবিগঞ্জ, মৌলভীবাজার ও সিলেটের আরও ৩৩ জনের করোনা শনাক্ত হয়েছে। তবে এর মধ্যে কোন জেলার কতজন, তা জানা যায়নি। এ তথ্য প্রথম আলোকে নিশ্চিত করেছেন সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আনিসুর রহমান। তিনি বলেন, সিলেটের দুটি পরীক্ষাগারে করোনার নমুনা পরীক্ষায় জেলায় নতুন করে ৪৯ জন ও সুনামগঞ্জ জেলার আরও ২২ জনের করোনা পজিটিভ ফল এসেছে। অন্যদিকে, ঢাকা থেকে আরও ৩৩ জনের করোনা পজিটিভ হওয়ার তথ্য জানানো হয়েছে। ঢাকার পরীক্ষাগারে করোনা শনাক্ত হওয়া ব্যক্তিদের মধ্যে হবিগঞ্জ, মৌলভীবাজার ও সিলেট জেলার বাসিন্দারা রয়েছেন।

সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, ঢাকার পরীক্ষাগার ও সিলেটের দুটি পরীক্ষাগারে শনাক্ত হওয়া মিলিয়ে বিভাগে আক্রান্ত মানুষের সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৭৩১। এর মধ্যে মারা গেছেন ৩৮ জন। সিলেট জেলায় ২৯ জন, মৌলভীবাজার জেলায় ৪, সুনামগঞ্জ জেলায় ৩ ও হবিগঞ্জ জেলায় ২ জনের মৃত্যু হয়েছে।