নীলফামারীতে কোডিভ রোগী শনাক্ত দ্বিশতকে পৌঁছাল

করোনাভাইরাস। ছবি: রয়টার্স
করোনাভাইরাস। ছবি: রয়টার্স

নীলফামারী জেলায় এক দিনে নতুন করে ৪১ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলার মোট সংখ্যা পৌঁছাল ২০০ জনে। আজ বুধবার সকালে জেলার সিভিল সার্জন রনজিৎ কুমার বর্মন এ তথ্য নিশ্চিত করেছেন।

জেলার স্বাস্থ্য বিভাগ জানায়, গতকাল মঙ্গলবার রাত ৮টার দিকে দিনাজপুরের এম আবদুর রহিম মেডিকেল কলেজে নমুনা পরীক্ষায় ১২ জনের করোনা সংক্রমণ শনাক্ত হয়। তাঁদের নমুনা পাঠানো হয়েছিল ৫ ও ৬ জুন। অপর দিকে রাত সাড়ে ১০টার দিকে আরও ২৯ জন শনাক্তের তথ্য আসে ঢাকার ন্যাশনাল ইনস্টিটিউট অব ল্যাবরেটরি মেডিসিন অ্যান্ড রেফারেল সেন্টারের পরীক্ষা থেকে। এই দুই ল্যাব থেকে এক দিনে প্রাপ্ত ফলাফলে ৪১ জনের করোনা পজিটিভ আসে। জেলায় এক দিনে যা সর্বোচ্চ সংখ্যা।

নতুন শনাক্ত হওয়া ৪১ জনের মধ্যে জেলার জলঢাকা উপজেলায় ১৯ জন, ডিমলা উপজেলায় ৯ জন, সদর উপজেলায় ৮ জন, কিশোরগঞ্জ উপজেলায় ৩ জন ও সৈয়দপুর উপজেলায় ২ জন রয়েছেন।

এ নিয়ে গত ৭ এপ্রিল থেকে ৯ জুন পর্যন্ত জেলায় করোনাভাইরাস সংক্রমণ শনাক্তের সংখ্যা দাঁড়াল ২০০ জনে। এর মধ্যে জেলা সদরে ৬৮ জন, জলঢাকায় ৩৯ জন, সৈয়দপুরে ২৯ জন, ডিমলায় ২৬ জন, ডোমারে ২৩ জন ও কিশোরগঞ্জ উপজেলায় ১৫ জন রয়েছেন।

কোভিড শনাক্ত ব্যক্তিদের মধ্যে এখন পর্যন্ত মৃত্যুবরণ করেছেন কিশোরগঞ্জে একজন, সৈয়দপুরে একজন ও জলঢাকায় দুজন। সুস্থ হয়েছেন ৬৯ জন। এ পর্যন্ত জেলা থেকে পরীক্ষার জন্য নমুনা পাঠানো হয়েছে ২ হাজার ৫০৫টি। ফলাফল এসেছে ১ হাজার ৯৪৫টি। আইসোলেশনে চিকিৎসাধীন ১২৭ জন।