বীরগঞ্জে করোনায় পুলিশ সদস্যের মৃত্যু

দিনাজপু‌রের বীরগঞ্জ উপ‌জেলায় করোনাভাইরাসে সংক্রমিত এক পু‌লিশ সদ‌স্যের মৃত্যু হ‌য়ে‌ছে। আজ বুধবার ভোরে উন্নত চি‌কিৎসার জন্য ঢাকায় নেওয়ার সময় প‌থে মারা যান তি‌নি।

মৃত ওই পু‌লিশ স‌দ‌স্যের নাম এনামুল হক (৪৫)। তি‌নি বীরগঞ্জ থানায় কন‌স্টেবল প‌দে কর্মরত ছি‌লেন। তাঁর বাড়ি পঞ্চগড় জেলায়।

দিনাজপুর পুলিশ সুপার আনোয়ার হোসেন জানান, সপ্তাহখানেক আগে কর্মস্থ‌লে থাকা অবস্থায় কনস্টেবল এনামুল হক অসুস্থ্ হয়ে পড়েন। তাঁকে দিনাজপুরের এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখা‌নে তাঁর নমুনা পরীক্ষা করা হয়। গত সোমবার নমুনা পরীক্ষার প্রতিবেদনে তিনি করোনা শনাক্ত হন। উন্নত চি‌কিৎসার জন্য তাঁকে ঢাকার রাজারবাগ পুলিশ লাইনস হাসপাতালে নিয়ে যাওয়ার পথে আজ ভোরে তাঁর মৃত্যু হয়। এনামুল হক আগে থে‌কেই হৃদ‌্‌রো‌গে ভুগ‌ছি‌লেন।

এদিকে ক‌রোনার উপসর্গ নি‌য়ে দিনাজপুরের হাকিমপুর উপজেলায় সাহেব আলী (৫৫) নামের একজনের মৃত্যু হয়েছে। আজ সকাল সাড়ে আটটায় উপজেলার জাংগই গ্রামে হোম আইসোলেশনে থাকা অবস্থায় ওই ব্যক্তির মৃত্যু হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা তৌহিদ আল হাসান জানান, সাহেব আলী পেশায় একজন পোশাকশ্রমিক। তিনি নারায়ণগঞ্জে চাকরি করতেন। ১০ দিন আগে নারায়ণগঞ্জ থেকে জ্বর, সর্দি ও শ্বাসকষ্ট নিয়ে তিনি গ্রামের বাড়িতে আসেন। আট দিন আগে তাঁর ও প‌রিবা‌রের সদ‌স্যদের নমুনা সংগ্রহ করে এম আব্দুর র‌হিম মে‌ডি‌কেল ক‌লেজ হাসপাতা‌লের পি‌সিআর ল্যা‌বে পাঠা‌নো হয়। আজ সকালে তাঁর মৃত্যু হয়। পরে তাঁর নমুনার ফল ‘নেগেটিভ’ এলেও তাঁর ছেলের করোনা শনাক্ত হয়েছে।

দিনাজপুরের সি‌ভিল সার্জন আবদুল কুদ্দুস জানান, গত ২৪ ঘণ্টায় দিনাজপু‌রে নতুন ক‌রে ক‌রোনায় সংক্রমিত হ‌য়ে‌ছেন ১৫ জ‌ন। এ নি‌য়ে জেলায় মোট ৩৩৮ জ‌নের ক‌রোনা শনাক্ত হয়েছে। করোনা প্রতিরোধে সবাইকে সরকা‌রি নি‌র্দেশনা ও স্বাস্থ‌বি‌ধি মে‌নে চলার পরামর্শ দেন তি‌নি।