মাদারীপুরের মানব পাচারকারী চক্রের আরও দুই সদস্য গ্রেপ্তার

মাদারীপুরে মানব পাচারকারী চক্রের সঙ্গে জড়িত অভিযোগে দুই নারী সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৮। আজ বুধবার ভোরে বরিশাল ও গোপালগঞ্জ থেকে আলাদা অভিযান চালিয়ে তাঁদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার দুই নারীর বিরুদ্ধে মাদারীপুর সদর ও রাজৈর উপজেলায় চারটি মামলাসহ পার্শ্ববর্তী জেলার থানাগুলোতে মানব পাচার আইনে একাধিক মামলা হয়েছে।


গ্রেপ্তার দুই নারী হলেন গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার দিগনগর গ্রামের আমির হোসেনের স্ত্রী রাশিদা বেগম (৪১) ও মাদারীপুরের রাজৈর উপজেলার বেপাড়ীপাড়া গ্রামের সাহাবুদ্দিনের স্ত্রী বুলু বেগম (৩৯)।

বুধবার দুপুরে একটি সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব-৮ জানায়, দীর্ঘদিন ধরে লিবিয়া হয়ে ইতালি নেওয়ার কথা বলে সহজ-সরল যুবকদের জিম্মি করে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগের ভিত্তিতে মুকসুদপুরের দিগনগর গ্রামে অভিযান চালিয়ে রাশিদাকে গ্রেপ্তার করা হয়। তাঁর দেওয়া তথ্যের ভিত্তিতে বরিশালের গৌরনদী বাসস্ট্যান্ড এলাকা থেকে বুলু বেগম নামের এই চক্রের আরেক সদস্যকে গ্রেপ্তার করা হয়। তাঁদের সংশ্লিষ্ট থানায় হস্তান্তরের পরে বুধবার দুপুরে আদালতে হাজির করা হলে আদালত কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

র‌্যাব-৮ মাদারীপুর ক্যাম্পের কোম্পানি কমান্ডার মো. তাজুল ইসলাম বলেন, গ্রেপ্তার নারীদের স্বামীরা মানব পাচারকারী চক্রের সঙ্গে দীর্ঘদিন ধরে জড়িত। দেশ থেকে মানুষ সংগ্রহের কাজ করতেন রাশিদা ও বুলু। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তাঁরা মানব পাচারের সঙ্গে জড়িতের কথা স্বীকার করেছেন। তাঁদের বিরুদ্ধে মাদারীপুর সদর ও রাজৈর উপজেলায় চারটি মামলাসহ পার্শ্ববর্তী জেলার থানাগুলোতে মানব পাচার আইনে একাধিক মামলা হয়েছে। চক্রের অন্য আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত আছে।