নেত্রকোনায় করোনা শনাক্ত ৩০০ ছাড়াল

নেত্রকোনায় নতুন করে আরও ১৩ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। তাদের মধ্যে সাতজন পুলিশ সদস্যসহ আটজন দুর্গাপুরের, চারজন কেন্দুয়ার ও একজন মদনের। এই ১৩ জন নিয়ে জেলায় করোনা শনাক্তের সংখ্যা দাঁড়াল ৩১৩।

গতকাল বুধবার রাত ১১টার দিকে জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে এ তথ্য জানানো হয়েছে।

নেত্রকোনা সিভিল সার্জনের কার্যালয় সূত্রে জানা গেছে, জেলায় প্রথম কোভিড–১৯ রোগী শনাক্ত হয় গত ১০ এপ্রিল। এর এক মাস ছয় দিনের ব্যবধানে, অর্থাৎ ১৬ মে শনাক্তের সংখ্যা ১০০ ছাড়িয়ে ১১৩ হয়। এর এক সপ্তাহের মধ্যে ২৩ মে এই সংখ্যা দাঁড়ায় ২০৩। ১৭ দিনের ব্যবধানে গত মঙ্গলবার শনাক্তের সংখ্যা দাঁড়ায় ৩০০।

জেলার ১০টি উপজেলার তথ্য বিশ্লেষণ করে দেখা গেছে, কোভিড–১৯ রোগীর সংখ্যা সবচেয়ে বেশি কেন্দুয়ায়। ওই উপজেলায় ৯২ জন করোনা সংক্রমিত। দ্বিতীয় অবস্থানে সদর উপজেলা। সদরে ৬৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এ ছাড়া কলমাকান্দায় পাঁচজন, দুর্গাপুরে ২২ জন, বারহাট্টায় ২১ জন, আটপাড়ায় ২৬ জন, মদনে ১৬ জন, মোহনগঞ্জে ২৪ জন, খালিয়াজুরিতে আটজন ও পূর্বধলায় ৩৪ জন।

জেলার সিভিল সার্জন মো. তাজুল ইসলাম বলেন, নেত্রকোনায় গত ২ এপ্রিল থেকে গতকাল পর্যন্ত ৪ হাজার ৮৬৮টি নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। এর মধ্যে ৪ হাজার ৬৮৭টির প্রতিবেদন পাওয়া গেছে। তাতে ৩১৩ জনের শরীরে কোভিড-১৯ ধরা পড়েছে। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৩৩ জন। মারা গেছেন তিনজন।