গাজীপুরে আক্রান্তের সংখ্যা দুই হাজার ছাড়াল

গাজীপুরে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১২৯ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ১১৭ জনে। এ জেলায় করোনায় মারা গেছেন ২০ জন। গতকাল বুধবার গাজীপুরের টঙ্গী ও শ্রীপুর উপজেলায় দুজনের মৃত্যু হয়েছে।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, নতুন করে আক্রান্ত ১২৯ জনের মধ্যে সদরে ৭৭ জন, কালিয়াকৈর উপজেলায় ১১ জন, কালীগঞ্জে ১১ জন, কাপাসিয়ায় ১৬ ও শ্রীপুরে ১৪ জন। মোট আক্রান্তের সংখ্যা ২ হাজার ১১৭ জন। এর মধ্যে কালিয়াকৈরে ২২২ জন, কালীগঞ্জে ১৮০, কাপাসিয়াতে ১৫০, শ্রীপুরে ২৩০ এবং সদর উপজেলা ও সিটি করপোরেশন এলাকায় ১ হাজার ৩৩৫ জন।

করোনায় আক্রান্ত হয়ে জেলায় এ পর্যন্ত মারা গেছেন ২০ জন। গতকাল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় দুজনের মৃত্যু হয়। তাঁদের একজন গাজীপুরের শ্রীপুরের এবং অপরজন টঙ্গীর আরিচপুরের বাসিন্দা।

শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক তপন কান্তি সরকার জানান, গত মঙ্গলবার রাত সাড়ে ১২টার দিকে টঙ্গীর আরিচপুরের করোনায় সংক্রমিত এক ব্যক্তি হাসপাতালের কোভিড-১৯ ইউনিটে ভর্তি হন। গতকাল দুপুর একটার দিকে তিনি মারা যান।

শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সামছুল আরেফিন জানান, গতকাল রাতে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শ্রীপুরের সাবেক এক ব্যাংক কর্মকর্তা মারা যান। সস্ত্রীক তিনি করোনায় সংক্রমিত হয়েছিলেন। গত রাতে তাঁকে চিকিৎসার জন্য এনাম মেডিকেলে নেওয়া হয়।

গাজীপুরের সিভিল সার্জন মো. খাইরুজ্জামান জানান, জেলায় গত ২৪ ঘণ্টায় ৭৩০ জনের নমুনা পরীক্ষা করে ১২৯ জনের করোনা পজিটিভ পাওয়া। আর গাজীপুর থেকে এ পর্যন্ত ১৫ হাজার ৭৮৯ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। সেখানে করোনায় শনাক্ত হয়েছেন ২ হাজার ১১৭ জন।

সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা মো. শাহিন জানান, শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে করোনা চিকিৎসা হচ্ছে। নিয়মিত নমুনা সংগ্রহ করা হচ্ছে। এ ছাড়া তেতুইবাড়ি এলাকায় শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে হাসপাতালে করোনা পরীক্ষার (নতুন পিসিআর) ল্যাব স্থাপন করা হয়।