পটিয়ায় নমুনা সংগ্রহকারী কোভিডে আক্রান্ত

করোনাভাইরাস। ছবি: রয়টার্স
করোনাভাইরাস। ছবি: রয়টার্স

দুই মাসের বেশি সময় ধরে যিনি পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা পরীক্ষার নমুনা সংগ্রহ করেছেন, এবার তিনি কোভিড–১৯–এ আক্রান্ত হয়েছেন। তিনি পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল টেকনোলজিস্ট (ল্যাব) দেবাশীষ বড়ুয়া (৩৭)। দুই মাসে তিনি ৬৩৬ জনের করোনার নমুনা সংগ্রহ করেছেন।

শুক্রবার পটিয়া স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) রাজিব দে বলেন, গত মঙ্গলবার রাতে দেবাশীষ বড়ুয়া অসুস্থ হয়ে পড়েন। পরদিন সকালে তাঁর নমুনা সংগ্রহ করে দ্রুত চট্টগ্রাম বিটিআইডিইতে পাঠানো হয়। আজ সকালে তাঁর করোনা পজিটিভ নিশ্চিত হওয়া গেছে। পটিয়া উপজেলায় এখন মোট করোনায় আক্রান্তের সংখ্যা ২০১।

উপজেলা স্বাস্থ্য বিভাগ জানায়, এর আগে গত ৬ জুন সহযোগী মেডিকেল টেকনোলজিস্ট (ইপিআই) রবিউল হোসেনের করোনা পজিটিভ ধরা পড়ে। বর্তমানে তিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন। পটিয়া স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ওয়ার্ডে এখনো চিকিৎসাধীন ১০ জন। ঢাকা ও চট্টগ্রামের হাসপাতালে ভর্তি আছেন দুজন। বাকি ব্যক্তিরা হোম আইসোলেশনে রয়েছেন। এখন পর্যন্ত উপজেলায় মারা গেছেন চারজন। আর সুস্থ হয়েছেন ৮১ জন।