ফরিদপুরে করোনা শনাক্তের সংখ্যা ৭০০ ছাড়াল

করোনাভাইরাস। ছবি: রয়টার্স
করোনাভাইরাস। ছবি: রয়টার্স

ফরিদপুরে গত ২৪ ঘণ্টায় চিকিৎসক, পুলিশ, আনসারসহ আরও ৫৭ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে ফরিদপুর জেলায় করোনাভাইরাস শনাক্তের সংখ্যা দাঁড়াল ৭০৮ জনে। আজ শুক্রবার সকালে ফরিদপুর মেডিকেল কলেজের করোনা শনাক্তকরণ ল্যাব সূত্রে এ তথ্য জানা গেছে।


নতুন করে শনাক্তদের মধ্যে ভাঙ্গায় ১৯ জন, ফরিদপুর সদরে ১৬, বোয়ালমারীতে ১২, সদরপুরে ৮, মধুখালী ও চরভদ্রাসনে ১ জন করে রয়েছেন। তাঁদের মধ্যে একজন চিকিৎসক, দুই পুলিশ সদস্য ও দুজন আনসার সদস্য আছেন। আক্রান্তদের মধ্যে ১৯ জন নারী ও ৩৮ জন পুরুষ। আজ শুক্রবার পর্যন্ত ফরিদপুরে মোট শনাক্ত ৭০৮ জনের মধ্যে ভাঙ্গায় ১৮৪ জন, ফরিদপুর সদরে ১৮০, বোয়ালমারীতে ১১২, সদরপুরে ৫২, চরভদ্রাসনে ৫১, নগরকান্দায় ৪৫, আলফাডাঙ্গায় ৩৮, সালথায় ২৬ ও মধুখালীতে ২০ জন।

ফরিদপুরের পুলিশ সুপার মো. আলিমুজ্জামান বলেন, ভাঙ্গা, ফরিদপুর সদর, বোয়ালমারী, সদরপুর, মধুখালী ও চরভদ্রাসনে গত ২৪ ঘণ্টায় নতুন করে যে ৫৭ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে, তাঁদের প্রত্যেকের বাড়ি বিচ্ছিন্ন করা হয়েছে।

ফরিদপুরের সিভিল সার্জন মো. ছিদ্দীকুর রহমান বলেন, সংক্রমিতদের আপাতত বাড়িতে রেখে চিকিৎসা দেওয়া হবে। তবে শারীরিক পরিস্থিতির অবনতি হলে তাঁদের ফরিদপুরের করোনার জন্য নির্ধারিত (ডেডিকেটেড) হাসপাতালে স্থনান্তর করা হবে।