রামেকে চার দিনে তিন নার্স-টেকনোলজিস্টের করোনা শনাক্ত

প্রতীকী ছবি: রয়টার্স
প্রতীকী ছবি: রয়টার্স

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ওয়ার্ডের একজন জ্যেষ্ঠ স্টাফ নার্স, একজন নমুনা সংগ্রহকারী টেকনোলজিস্ট ও ক্যানসার বিভাগের একজন টেকনোলজিস্ট কোভিড-১৯-এ আক্রান্ত হয়েছেন। মঙ্গলবার থেকে শুক্রবার— এই চার দিনের ব্যবধানে এই তিন স্বাস্থ্যকর্মীর শরীরে করোনা সংক্রমণ ধরা পড়েছে। রাজশাহীর মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক সাইফুল ফেরদৌস এই তথ্য নিশ্চিত করেছেন।

এদের মধ্যে জ্যেষ্ঠ স্টাফ নার্স (২৮) করোনা ওয়ার্ডে দায়িত্ব পালন করছিলেন। শুক্রবারের নমুনা পরীক্ষায় তাঁর কোভিড-১৯ শনাক্ত হয়েছে। তাকে নার্স হোস্টেলে কোয়ারেন্টিনে রাখা হয়েছে। বৃহস্পতিবার হাসপাতালের ক্যানসার বিভাগের টেকনোলজিস্টের (৩৮) করোনা শনাক্ত হয়। তাঁকে বাড়িতে কোয়ারেন্টিনে রাখা হয়েছে। এর আগে গত মঙ্গলবার হাসপাতালের করোনার নমুনা সংগ্রহকারী টেকনোলজিস্টের (৪৪) নমুনা পরীক্ষার ফল পজিটিভ আসে। তাঁকেও বাড়িতে কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে।

হাসপাতালের উপপরিচালক সাইফুল ফেরদৌস জানান, এই প্রথম রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের কর্মচারীরা কোভিড-১৯ আক্রান্ত হয়েছেন। এর আগে রাজশাহী পবা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন নার্স আক্রান্ত হয়েছিলেন। পরে তিনি সুস্থ হয়ে কাজে যোগদান করেছেন।

সিভিল সার্জনের দপ্তর থেকে পাওয়া তথ্য মতে, গত ২৪ ঘণ্টায় দুটি ল্যাবে রাজশাহী জেলার মোট আটজন কোভিড-১৯ রোগী পাওয়া গেছে। এর মধ্যে রাজশাহী নগরের সাতজন। এ নিয়ে নগরের মোট রোগীর সংখ্যা দাঁড়াল ৩৮। জেলার মোট কোভিড-১৯ রোগীর সংখ্যা ১২৪ জন।