বরিশালে করোনা ওয়ার্ডে দুজনের মৃত্যু

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে শুক্রবার সন্ধ্যায় জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে এক ব্যক্তি (৬৫) মারা গেছেন। তাঁর বাড়ি নগরের কাউনিয়া এলাকা। এর আগে সকালে এই ওয়ার্ডে পটুয়াখালীর বাউফল এলাকার এক নারী রোগীর (৩৫) মৃত্যু হয়। তিনি করোনা ‘পজিটিভ’ ছিলেন।

এ সম্পর্কে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক বাকির হোসেন জানান, সকালে মারা যাওয়া বাউফলের ওই নারী আগেই করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হন। সন্ধ্যায় মারা যাওয়া ব্যক্তির মৃত্যুর পর নমুনা সংগ্রহ করা হয়েছে।

হাসপাতাল সূত্র জানায়, মৃত নারী ৯ জুন রাত ১ টার দিকে জ্বর ও শ্বাস কষ্ট নিয়ে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে ভর্তি হয়েছিলেন। এরপর তাঁর নমুনা সংগ্রহের পর পরীক্ষার ফলাফলে পজিটিভ আসে। তিনি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। শুক্রবার সকালে তাঁর অবস্থার অবনতি হয় এবং সকাল ৯ টার দিকে তিনি মারা যান।

মারা যাওয়া দ্বিতীয় ব্যক্তি আজ দুপুর সোয়া একটার দিকে জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালের করোনা ওয়ার্ডে ভর্তি হন। সন্ধ্যা ৬টা ৭ মিনিটের দিকে তিনি মারা যান। পরে তাঁর নমুনা সংগ্রহ করা হয়।

শুক্রবার পর্যন্ত বরিশাল বিভাগে করোনা শনাক্ত হয়ে ২৭ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে বরিশালে ১০ জন, পটুয়াখালীতে ৭, পিরোজপুরে ৩, বরগুনায় ২, ঝালকাঠিতে ৩ ও ভোলায় ২ জন মারা গেছেন। এর মধ্যে ১৭ জনই মারা গেছেন চলতি জুন মাসে।