বকেয়া বিলের জন্য বাড়িওয়ালার পিটুনিতে ভাড়াটিয়ার মৃত্যুর অভিযোগ

নারায়ণগঞ্জ শহরে বকেয়া বিদ্যুৎ বিলের জন্য বাড়িওয়ালার পিটুনিতে সিরাজুল ইসলাম (৬৫) নামের এক ভাড়াটের মৃত্যু হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। আজ শুক্রবার বিকেলে শহরের জামতলা হাজি ব্রাদার্স রোড এলাকার বাড়িতে ওই ব্যক্তির মৃত্যু হয়।

মারা যাওয়া সিরাজুল ইসলাম স্ত্রী, দুই ছেলে ও এক মেয়েকে নিয়ে জামতলায় জেলা যুবলীগের সাংস্কৃতিক সম্পাদক শাহ ফয়েজ উল্লাহ ফয়েজের বাবা শাহজাহানের বাড়িতে ভাড়া থাকতেন। তিনি মুন্সিগঞ্জ জেলার গজারিয়া থানার আনারপুরি গ্রামের মৃত কালা চানের ছেলে। ঘটনার পর থেকে যুবলীগ নেতার বাবা অভিযুক্ত শাহজাহান পলাতক। ঘটনার বিষয়ে বক্তব্য জানতে বাবা-ছেলের মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তা বন্ধ পাওয়া যায়।

সিরাজুল ইসলামের জামাতা জসিম উদ্দিন জানান, বাড়ির বিদ্যুৎ বিল বাবদ ৩ হাজার ৬০০ টাকা বকেয়া পড়ে। তা পরিশোধ করতে না পারায় গতকাল বৃহস্পতিবার তাঁর বৃদ্ধ শ্বশুরকে ডেকে নিয়ে যান বাড়িওয়ালা শাহজাহান। এরপর তিনি তাঁকে বাঁশের লাঠি দিয়ে পিটিয়ে আহত করেন।
এলোপাতাড়ি পিটুনিতে সিরাজুল পিঠে, কানে ও বুকের পাঁজরে গুরুতর আঘাত পান। এ ঘটনার পর বাড়ির মালিক শাহজাহান পালিয়ে গেলে স্বজনেরা তাঁকে গুরুতর আহত অবস্থায় শহরের মণ্ডলপাড়ায় অবস্থিত ১০০ শয্যার নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে (ভিক্টোরিয়া) নিয়ে যান। পরে সেখান থেকে চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হলে তাঁকে বাসায় নিয়ে গেলে রাতে শারীরিক অবস্থার অবনতি ঘটে। আজ শুক্রবার বিকেলে বাড়িতেই সিরাজুলের মৃত্যু হয়।


এ বিষয়ে ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম হোসেন জানান, বাড়িওয়ালার নির্যাতনের শিকার হওয়া ভাড়াটে বৃদ্ধের মৃত্যুর খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এ ব্যাপারে মারা যাওয়া ব্যক্তির স্ত্রী হাসিনা বেগম বাদী হয়ে থানায় লিখিত অভিযোগ দিয়েছেন। ওসি আরও জানান, বিষয়টি তদন্ত করা হচ্ছে। অভিযুক্ত ব্যক্তিকে গ্রেপ্তারের চেষ্টা করা হচ্ছে। লাশ ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।