সীতাকুণ্ডে করোনায় আক্রান্ত হয়ে প্রকৌশলীর মৃত্যু

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

চট্টগ্রামের সীতাকুণ্ডে করোনায় আক্রান্ত হয়ে শাহ আলম (৪৫) নামের একজন প্রকৌশলীর মৃত্যু হয়েছে।

শাহ আলম সীতাকুণ্ড পৌরসভা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি।

গতকাল শনিবার রাত ১১টায় চট্টগ্রাম নগরের জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান শাহ আলম। বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা নুর উদ্দিন রাশেদ।

শাহ আলমের সঙ্গে থাকা তাঁর ঘনিষ্ঠ বন্ধু নাছির উদ্দিন বলেন, বেশ কিছু দিন ধরে শাহ আলম জ্বর ও শ্বাসকষ্টে ভুগছিলেন। বাড়িতে চিকিৎসায় তাঁর উন্নতি না হওয়ায় গত বুধবার তাঁকে উপজেলার ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি) হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে অক্সিজেন সাপোর্টে রেখে চিকিৎসা চলছিল। হাসপাতালটিতে আইসিইউ শয্যা নেই। গত বৃহস্পতিবার তাঁর নমুনা নেওয়া হয়। গতকাল সকালে তাঁর করোনা পজিটিভ প্রতিবেদন আসে। এরপর তাঁকে চট্টগ্রাম নগরের জেনারেল হাসপাতালে স্থানান্তর করা হয়।

নাছির উদ্দিন আরও বলেন, বিআইটিআইডিতে শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় তিন দিন ধরে চট্টগ্রামের বিভিন্ন বেসরকারি হাসপাতালের আইসিইউ শয্যার জন্য ঘুরেছেন তাঁরা। করোনা প্রতিবেদন না আসায় কেউ শাহ আলমকে ভর্তি নিতে রাজি হয়নি। গতকাল করোনা পজিটিভ আসার পর জেনারেল হাসপাতালে নেওয়া হয়। কিন্তু সেখানে আইসিইউ শয্যা খালি ছিল না। এরপর রাত ১১টায় তিনি মারা যান। সকালে স্বাস্থ্যবিধি মেনে তাঁর লাশ পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।


শাহ আলমের মৃত্যুতে গভীর শোক জানিয়েছে উপজেলা আওয়ামী লীগ, পৌরসভা আওয়ামী লীগ, সীতাকুণ্ড প্রেসক্লাব ও সীতাকুণ্ড সমিতি, চট্টগ্রাম।