নেত্রকোনায় তিন সপ্তাহের মধ্যে পানিতে ডুবে ১২ শিশুর মৃত্যু

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

নেত্রকোনার কেন্দুয়া উপজেলায় পৃথক দুটি ঘটনায় পানিতে ডুবে দুই শিশু মারা গেছে। এর মধ্যে একজন গতকাল শনিবার সন্ধ্যায় ও অপরজন আজ রোববার দুপুরে মারা যায়। কেন্দুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ রাশেদুজ্জামান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

এ নিয়ে গত তিন সপ্তাহের ব্যবধানে জেলার ৫টি উপজেলায় ১২ জন শিশুর পানিতে ডুবে মৃত্যু হলো। এর মধ্যে কলমাকান্দায় চারজন, কেন্দুয়া, সদর উপজেলা ও পূর্বধলায় দুজন করে ছয়জন এবং দুর্গাপুর ও আটপাড়ায় একজন করে শিশু আছে। এই শিশুদের বয়স দেড় থেকে ৯ বছরের মধ্যে।

স্থানীয় বাসিন্দা ও পুলিশ সূত্রে জানা গেছে, কেন্দুয়ার বালিকান্দি গ্রামের কামাল মিয়ার তিন বছরের মেয়ে সুমাইয়া আক্তার তার মায়ের সঙ্গে একই উপজেলার পুরাবাড়ি গ্রামে নানার বাড়িতে বেড়াতে আসে। আজ রোববার দুপুরে বাড়ির পাশে খেলতে গিয়ে হঠাৎ একটি ছোট জলাশয়ের পানিতে পড়ে ডুবে যায়। পরে স্থানীয় লোকজন উদ্ধার করে কেন্দুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

অপর দিকে মোজাফরপুর গগডা গ্রামের সামছু মিয়ার ছয় বছরের মেয়ে শোভা আক্তার গতকাল সন্ধ্যায় বাড়ির পাশে ফুলেশ্বরী খালের পানিতে হাত-পা ধুতে যায়। হঠাৎ শিশুটি পানিতে পড়ে ডুবে যায়। পরিবারের লোকজন উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।