চকরিয়ায় জ্বর-শ্বাসকষ্ট নিয়ে পল্লিচিকিৎসকের মৃত্যু

কক্সবাজারের চকরিয়ায় জ্বর, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে এক পল্লিচিকিৎসক মারা গেছেন। আজ রোববার বেলা ১১টার দিকে উপজেলার মালুমঘাট মেমোরিয়াল খ্রিষ্টান হাসপাতালের আইসোলেশন ইউনিটে তাঁর মৃত্যু হয়।

ওই চিকিৎসকের নাম স্টিফেন গঞ্জালভেস (৪২)। তিনি পরিবার নিয়ে ডুলাহাজারা ইউনিয়নের মালুমঘাট চা-বাগান খ্রিষ্টানপল্লিতে বসবাস করতেন। তাঁর বাড়ি চকরিয়া পৌরসভার বড়ুয়াপাড়ায়।

স্টিফেনের আত্মীয়স্বজন জানান, সপ্তাহখানেক আগে থেকে স্টিফেন গঞ্জালভেস জ্বর ও সর্দি-কাশিতে ভুগছিলেন। তিনি নিজে নিজে বাসায় চিকিৎসা নিচ্ছিলেন, করোনার পরীক্ষা করাননি। শনিবার শ্বাসকষ্ট শুরু হলে তাঁকে মালুমঘাট মেমোরিয়াল খ্রিষ্টান হাসপাতালের আইসোলেশন ইউনিটে ভর্তি করা হয়। আজ ভোর থেকে তাঁর অক্সিজেনের মাত্রা কমতে শুরু করে। বেলা ১১টার দিকে তিনি মারা যান।

করোনার উপসর্গ নিয়ে স্টিফেন গঞ্জালভেসের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাবিবুর রহমান। ওসি বলেন, তাঁকে মালুমঘাট খ্রিষ্টান কবরস্থানে সমাহিত করা হবে। দাফনকারীদের সব রকমের সুরক্ষাসামগ্রী পরে ও সামাজিক দূরত্ব মেনে দাফনের ব্যবস্থা করতে বলা হয়েছে।

মালুমঘাট মেমোরিয়াল খ্রিষ্টান হাসপাতালের সহকারী প্রশাসক অলক দাশ জানান, স্টিফেন গঞ্জালভেসের মরদেহ থেকে নমুনা সংগ্রহ করা হয়েছে। উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার মাধ্যমে পরীক্ষার জন্য কক্সবাজার পিসিআর ল্যাবে পাঠানো হয়েছে।