দুবার করোনা পরীক্ষায় নেগেটিভ সাবেক বন কর্মকর্তার মৃত্যু

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

বরগুনার পাথরঘাটায় জ্বর, শ্বাসকষ্ট নিয়ে সাবেক এক বন কর্মকর্তার মৃত্যু হয়েছে। আজ রোববার বেলা পৌনে ১টার দিকে পাথরঘাটা পৌর এলাকায় নিজ বাড়িতে তিনি মারা যান। পরিবারের অন্য তিন সদস্যের নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ এলেও এই বন কর্মকর্তার দুই দফা নমুনা পরীক্ষাতেই ফল নেগেটিভ এসেছিল।

এই সাবেক বন কর্মকর্তার ভগ্নিপতি ও বরগুনার বাবুগঞ্জ বনকেন্দ্রের বিট কর্মকর্তা মো. বেলায়েত হোসেন এবং পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোহাম্মদ আবুল ফাত্তাহ প্রথম আলোকে এ খবর নিশ্চিত করেছেন।

পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক মেহেদী হাসান প্রথম আলোকে বলেন, ওই সাবেক বন কর্মকর্তার দুবার নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছে। দুবারই নমুনার ফলাফলে নেগেটিভ এসেছে। তবে শ্বাসকষ্টসহ করোনার উপসর্গ থাকায় তাঁকে পাথরঘাটা হাসপাতালে থেকে চিকিৎসা নেওয়ার জন্য অনুরোধ করা হয়েছিল। তিনি তা মানেননি, বরং বাড়িতে থেকে চিকিৎসা নিচ্ছিলেন। বাড়িতে তাঁর স্ত্রী, মেয়ে ও জামাতার করোনা পজিটিভ ছিল। বর্তমানে তাঁর মেয়ে ও জামাতা করোনামুক্ত হলেও স্ত্রী এখনো করোনা পজিটিভ রয়েছেন। তিনি লকডাউন করা ওই বাড়িতে অবস্থান করছেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, পাথরঘাটা শহরের জুতা ব্যবসায়ী ওই জামাতা ঈদ উপলক্ষে গত রমজানে দোকানের জন্য জুতা আনতে ঢাকা যান। ধারণা করা হচ্ছে, এ সময় তিনি করোনায় সংক্রমিত হয়ে পাথরঘাটায় আসেন। পরবর্তী সময়ে তাঁর নমুনা সংগ্রহ করা হলে করোনা পজিটিভ আসে। তিনি শ্বশুরবাড়িতে অবস্থান করায় বাড়ির সবার নমুনা পরীক্ষা করা হয়। এতে স্ত্রী ও শাশুড়ির করোনা শনাক্ত হয়। এই ঘটনার পরপরই প্রশাসনের পক্ষ থেকে ওই বাড়ি লকডাউন করা হয়।

মারা যাওয়া বন কর্মকর্তার ভগ্নিপতি প্রথম আলোকে বলেন, তার ভগ্নিপতির দু-দুবার করোনা পরীক্ষায় নেগেটিভ এসেছে। তারপরও তাঁর শরীরে করোনার উপসর্গ ছিল। এ ঘটনার প্রথম থেকেই তিনি বেশ অসুস্থ ছিলেন। তবে গত তিন দিন ধরে খুব শ্বাসকষ্ট হচ্ছিল। শ্বাসকষ্টসহ করোনার উপসর্গ নিয়ে আজ রোববার দুপুর পৌনে ১২টার দিকে তিনি মারা গেছেন।

পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. হুমায়ুন কবির বলেন, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তাঁকে দাফনের ব্যবস্থা করা হচ্ছে। স্বজনদের অনুরোধে তাঁর গ্রামের বাড়ির পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হবে। তবে স্বাস্থ্যবিধি মেনে সীমিত লোকজন নিয়ে দাফনকার্য সম্পন্ন করা হবে।