মাদারীপুরে মানবপাচারকারী চক্রের আরও এক সদস্য গ্রেপ্তার

মাদারীপুরের মানবপাচারকারী চক্রের সদস্য জাকির মাতুব্বরকে (৫৫) গ্রেপ্তার করেছে র‌্যাব। আজ রোববার দুপুরে সদর উপজেলার ঘটকঘর বাসস্ট্যান্ড এলাকায় অভিযান চালিয়ে তাঁকে গ্রেপ্তার করা হয়।

জাকির রাজৈর উপজেলার বাসুদেবপুর গ্রামের ইছাহাক মাতুব্বরের ছেলে। এ নিয়ে গত দুই সপ্তাহে মানবপাচার মামলায় পাঁচজনকে গ্রেপ্তার করা হলো।

র‌্যাব-৮–এর মাদারীপুর ক্যাম্পের সূত্র জানায়, মানবপাচারকারী চক্রের মূল হোতা রাজৈর উপজেলার বদরপাশা এলাকার জুলহাস সরদারের সহযোগী হিসেবে কাজ করেন জাকির মাতুব্বর। জাকির এলাকা থেকে লোক সংগ্রহ করে লিবিয়ায় পাঠান। পরে লিবিয়া হয়ে ইতালি নেওয়ার কথা বলে লোকজনকে জিম্মি করে টাকা হাতিয়ে নেন জুলহাসসহ অন্য সদস্যরা।

মাদারীপুর ক্যাম্পের কোম্পানি কমান্ডার তাজুল ইসলাম বলেন, সম্প্রতি লিবিয়ায় মাফিয়াদের গুলিতে ২৬ বাংলাদেশির মধ্যে মাদারীপুরের ১১ জন নিহত হন। এ ঘটনায় রাজধানীর পল্টন থানায় ও মাদারীপুরের রাজৈর থানায় মানবপাচার দমন আইনে মামলা হয়। এরপর গা ঢাকা দেন জাকির। পরে গোপন সংবাদের ভিত্তিতে রোববার দুপুরে সদর উপজেলার ঘটকচর এলাকা থেকে জাকিরকে গ্রেপ্তার করা হয়। এ নিয়ে মানবপাচার মামলায় গ্রেপ্তার হলেন পাঁচজন।

তাজুল ইসলাম আরও বলেন, জাকিরকে রাজৈর থানায় হস্তান্তরের পরে আদালতে সোপর্দ করা হয়েছে। এই চক্রের সঙ্গে জড়িত অন্যদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত আছে।