লক্ষ্মীপুরে আরও ২২ জনের কোভিড শনাক্ত

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

লক্ষ্মীপুরে আরও ২২ জনের করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে লক্ষ্মীপুর জেলায় কোভিড-১৯ আক্রান্ত মানুষের সংখ্যা দাঁড়িয়েছে ৪৩৯। গতকাল রোববার রাতে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে থেকে এ ২২ ব্যক্তির নমুনা পরীক্ষার ফল লক্ষ্মীপুর সিভিল সার্জন কার্যালয়ে এসেছে।

গত ১২ এপ্রিল জেলায় প্রথম কোভিড-১৯ আক্রান্ত হন রামগঞ্জ উপজেলার এক ব্যক্তি। করোনাভাইরাসের সংক্রমণ রোধে ১৩ এপ্রিল থেকে লক্ষ্মীপুর জেলাকে লকডাউন (অবরুদ্ধ) ঘোষণা করা হয়।

সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, গত ২৪ ঘণ্টায় ১৩০টি নমুনার ফলাফল এসেছে। এর মধ্যে ২২ জনের করোনা শনাক্ত হয়। তাঁদের মধ্যে সদরে ১৩, কমলনগরে ৮ ও রায়পুরে ১ জন। এ নিয়ে জেলার পাঁচটি উপজেলায় গত আড়াই মাসে করোনা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৪৩৯। এর মধ্যে সদর উপজেলায় ২০৮জন, রায়পুরে ৫৩জন, রামগঞ্জে ৮০ জন, কমলনগরে ৬৬ জন ও রামগতিতে ৩২ জন।

এ ছাড়া ২৮৬টি নমুনার প্রতিবেদন এখনো লক্ষ্মীপুরে পৌঁছায়নি। সেগুলো এলে আক্রান্ত মানুষেও অনেক বেড়ে যেতে পারে। এ ছাড়া এ পর্যন্ত ৮ জন মৃত ব্যক্তির করোনা শনাক্ত হয়। এ পর্যন্ত ৪ হাজার ৩৮৪টি নমুনা সংগ্রহ হয় জেলায়। এর মধ্যে ফলাফল এসেছে ৪ হাজার ৯৮টি।

আরও ২২ জন করোনায় সংক্রমিত হওয়ার সত্যতা নিশ্চিত করে লক্ষ্মীপুর সিভিল সার্জন মো. আবদুল গাফফার বলেন, মানুষ ঘরমুখী না থাকায় রোগীর সংখ্যা বেড়ে চলছে। এখন রেড জোন হিসেবে চিহ্নিত করে করোনা প্রতিরোধের চেষ্টা করা হবে।