ভালুকায় সাংসদের মা-বোনসহ নতুন ছয়জনের করোনা শনাক্ত

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

ময়মনসিংহের ভালুকা উপজেলায় স্থানীয় সাংসদের মা-বোনসহ নতুন করে ছয়জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। উপজেলায় এ নিয়ে আক্রান্ত মানুষের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৭৫। মৃত্যু হয়েছে দুজনের। গতকাল রোববার রাতে এসব তথ্য নিশ্চিত করে ভালুকা উপজেলা প্রশাসন।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, গতকাল ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় এই ছয়জনের করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়। এর আগে গত শুক্রবার উপজেলায় ১২ জন শনাক্ত হয়েছেন। নতুন শনাক্ত হওয়া ব্যক্তিদের মধ্যে ময়মনসিংহ-১১ (ভালুকা) আসনের সাংসদ কাজিম উদ্দিনের মা খাইরুন নেছা আফছার এবং ছোট বোন রহিমা আফরোজ শেফালী রয়েছেন। রহিমা আফরোজের স্বামী আবুল কালাম আজাদ ভালুকা উপজেলা পরিষদের চেয়ারম্যান। এ ছাড়া ভালুকা পৌরসভার একজন এবং উপজেলায় শিল্পাঞ্চলখ্যাত হবিরবাড়ি ইউনিয়নের তিনজন আছেন। তাঁদের মধ্যে দুজন কারখানার শ্রমিক।

জানতে চাইলে ভালুকা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি মাসুদ কামাল বলেন, উপজেলায় মোট শনাক্ত হয়েছেন ১৭৫ জন। এর মধ্যে ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ১ চিকিৎসকসহ ১০ জন সুস্থ হয়েছেন। মৃত্যু হয়েছে দুজনের। মোট আক্রান্ত ব্যক্তিদের মধ্যে শিল্পাঞ্চলখ্যাত হবিরবাড়ি ইউনিয়নের ১৭৫ জন এবং ভালুকা পৌরসভার ৫৩ জন রয়েছেন। বাকিরা অন্যান্য ইউনিয়নে বসবাস করেন।