রাজশাহী বিভাগে কোভিড আক্রান্ত আড়াই হাজার ছাড়াল

করোনাভাইরাস। প্রতীকী ছবি
করোনাভাইরাস। প্রতীকী ছবি

রাজশাহী বিভাগের আট জেলায় কোভিড-১৯ রোগীর সংখ্যা আড়াই হাজার ছাড়িয়ে গেছে। এ বিভাগে ২৪ ঘণ্টার হিসাবে সর্বোচ্চ ২৩৭ জনের শরীরে নতুন করে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। আজ সোমবার দুপুরে রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য পরিচালক গোপেন্দ্র নাথ আচার্য্য এ তথ্য নিশ্চিত করেছেন।

স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, এই বিভাগে রাজশাহীর পুঠিয়ায় প্রথম কোভিড আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয় গত ১২ এপ্রিল। ২ জুন বিভাগটিতে প্রথম এক হাজার রোগী শনাক্ত হয় ৫১তম দিনে। দুই হাজার রোগীর সংখ্যা ছাড়ায় গত বৃহস্পতিবার (১১ জুন) ৬০তম দিনে। গতকাল রোববার ৬৩তম দিনে আড়াই হাজার পার হলো। শেষ দেড় হাজার রোগী শনাক্ত হয় গত ১২ দিনে।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালক গোপেন্দ্র নাথ আচার্য্য জানান, বিভাগের আট জেলায় এ পর্যন্ত ২ হাজার ৫০৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এর মধ্যে বগুড়াতেই আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ১ হাজার ৩৩৭ জন। এ ছাড়া রাজশাহী জেলায় ১৩৬ জন, জয়পুরহাটে ২৩০ জন, নওগাঁয় ২২০ জন, সিরাজগঞ্জে ১৮৩ জন, পাবনায় ২০১ জন, নাটোরে ৮১ জন এবং চাঁপাইনবাবগঞ্জে ৮০ জন শনাক্ত হয়েছেন।

রাজশাহী বিভাগে মোট মৃত্যুর সংখ্যা ৩০ জন। গত ২৪ ঘণ্টায় কেউ মারা যাননি। গত রোববার পর্যন্ত বগুড়ায় ১৫ জন, পাবনায় ৫ জন, সিরাজগঞ্জে ৩ জন, রাজশাহীতে ৩ জন, নওগাঁয় ৩ জন ও নাটোরে ১ জন মারা গেছেন। রাজশাহী বিভাগের মধ্যে চাঁপাইনবাবগঞ্জ ও জয়পুরহাটে এখনো কেউ এই রোগে মারা যায়নি।

রাজশাহী বিভাগে মোট সুস্থ্ হয়েছেন ৫৩৭ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫৬ জন। সবচেয়ে বেশি করোনামুক্ত হয়েছেন সর্বোচ্চ বগুড়ায় ১৩১ জন। এ ছাড়া নওগাঁয় ১২৮ জন, জয়পুরহাটে ১১৭ জন, নাটোরে ৪৭ জন, চাঁপাইনবাবগঞ্জে ৪৭ জন, রাজশাহীতে ৩৩ জন, সিরাজগঞ্জে ১৬ জন এবং পাবনায় ১৮ জন।