লালমনিরহাটে বিচারকের করোনা শনাক্ত

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

লালমনিরহাট জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক মো. ফেরদৌস আহমেদের (৫৮) শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। তাঁকে বর্তমানে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি করা হয়েছে। স্বজন ও সহকর্মীরা তাঁর জন্য প্লাজমাদাতার খোঁজ করছেন।

লালমনিরহাটের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আফাজ উদ্দিন বলেন, বিষয়টি জানার পর তাঁর জন্য এবি পজিটিভ ব্লাডের প্লাজমা খোঁজা হচ্ছে। এ বিষয়ে তিনি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দিয়ে সবার সহযোগিতা কামনা করছেন। তাঁর সার্বিক খোঁজখবর রাখা হচ্ছে। বিচারক ফেরদৌস আহমেদের জামাতা লে. কর্নেল সাজ্জাদ তাঁর অসুস্থ শ্বশুরের সুস্থতার জন্য সবার কাছে দোয়া চেয়েছেন।

লালমনিরহাট জেলা আইনজীবী সমিতির সভাপতি সফুরা বেগম আজ সোমবার দুপুরে মুঠোফোনে প্রথম আলোকে বলেন, বিচারক ১ থেকে ৪ জুন পর্যন্ত লালমনিরহাট আদালতে দায়িত্ব পালন করেছেন। এরপর তিনি ঢাকায় চলে যান। তাঁরা বিচারকের জন্য করোনা থেকে সুস্থ হয়েছেন এবং ১৪ দিন পার হয়েছে—এমন এবি পজিটিভ প্লাজমার সন্ধানে আছেন। পেলেই পরিবারের সদস্যদের সঙ্গে যোগাযোগ করিয়ে দেওয়া হবে। সফুরা বেগম বলেন, বিচারক ফেরদৌস আহমেদ লালমনিরহাট থেকে ঢাকায় যাওয়ার পর অসুস্থতা বোধ করলে তাঁর নমুনা পরীক্ষার পর করোনা পজিটিভ আসে। লালমনিরহাটের দায়িত্ব পালনকালে তাঁর সংস্পর্শে আসা ব্যক্তিসহ সবার নমুনা সংগ্রহ করে করোনা পরীক্ষা করা উচিত।

এ ব্যাপারে লালমনিরহাটের সিভিল সার্জন নির্মলেন্দু রায় বলেন, বিচারক ফেরদৌস আহমেদের করোনা পজিটিভ হয়ে সিএমএইচে আইসিইউতে ভর্তি থাকার বিষয়টি তাঁরা জানেন। আগামীকাল মঙ্গলবার স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে লালমনিরহাট বিচার বিভাগের যাঁরা ওই বিচারকের সংস্পর্শে আসেন, তাঁদের সবার নমুনা সংগ্রহ করা হবে।