জাফরুল্লাহ পিসিআর টেস্টেও করোনা নেগেটিভ

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। ফাইল ছবি
গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। ফাইল ছবি

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা জাফরুল্লাহ চৌধুরীর করোনাভাইরাসের ফলাফল পিসিআর পরীক্ষাতেও নেগেটিভ এসেছে। তিনি গণস্বাস্থ্য নগর হাসপাতালে চিকিৎসাধীন।

আজ সোমবার গণস্বাস্থ্য নগর হাসপাতালের চিকিৎসক মামুন মোস্তাফীর বরাতে গণস্বাস্থ্য কেন্দ্রের ফেসবুক পেজে এ তথ্য জানানো হয়।
ফেসবুক পেজে বলা হয়, ‘তাঁর (জাফরুল্লাহ) সার্বিক অবস্থা স্থিতিশীল। কৃত্রিম শ্বাস–প্রশ্বাস ছাড়াই আগের চেয়ে ভালো বোধ করছেন। গণস্বাস্থ্য র‍্যাপিড ডট ব্লট কিটে নেগেটিভ রিপোর্ট আসার পর আরটি পিসিআর পরীক্ষার ফলাফলও নেগেটিভ এসেছে। তিনি এখন করোনামুক্ত। এখন তিনি নিউমোনিয়ার জটিলতায় ভুগছেন, তিনি হাসপাতালে কেবিনে থেকেই চিকিৎসা নিচ্ছেন।’

এ ছাড়া জানানো হয়, জাফরুল্লাহ চৌধুরীর স্ত্রী শিরীন হক ও ছেলে বারীশ হাসান চৌধুরী সুস্থ আছেন। তাঁরা বাসায় থেকেই চিকিৎসা নিচ্ছেন। তাঁর স্ত্রী ও ছেলে দুজনই করোনায় আক্রান্ত হয়েছিলেন। স্ত্রী পরে করোনামুক্ত হন।

এর আগে গণস্বাস্থ্যের কিটে করোনামুক্তের ফলাফল আসে জাফরুল্লাহ চৌধুরীর। এরপর তিনি গতকাল রোববার সদ্য প্রয়াত আওয়ামী লীগ নেতা মোহাম্মদ নাসিমের জানাজায় গিয়ে শ্রদ্ধা জানিয়ে আসেন।
৪ জুন রাতে ৭৯ বছর বয়স্ক এই মুক্তিযোদ্ধা চিকিৎসকের শারীরিক অবস্থার অবনতি হয়। তবে ৬ জুন থেকে ধীরে ধীরে তাঁর উন্নতি হতে থাকে। তাঁর চিকিৎসার জন্য একটি মেডিকেল বোর্ডও গঠন করা হয়েছে।

গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত করোনা শনাক্তে র‍্যাপিড টেস্টিং কিট দিয়ে পরীক্ষা করিয়ে গত ২৫ মে জাফরুল্লাহ চৌধুরী জানান, তিনি করোনাভাইরাসে আক্রান্ত। এ ছাড়া বিএসএমএমইউর পরীক্ষা থেকেও ২৮ মে তাঁর করোনা পজিটিভ আসে।
গণস্বাস্থ্য কেন্দ্র থেকে জানানো হয়, জাফরুল্লাহ চৌধুরী গণস্বাস্থ্য নগর হাসপাতালে অধ্যাপক মামুন মোস্তাফী ও অধ্যাপক নজীবের তত্ত্বাবধানে চিকিৎসাধীন।