নওগাঁয় একই পরিবারের তিনজনসহ ১৩ জনের করোনা শনাক্ত

করোনাভাইরাস। ছবি: রয়টার্স
করোনাভাইরাস। ছবি: রয়টার্স

নওগাঁয় আরও ১৩ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এদের মধ্যে রয়েছে ৫ মাস বয়সী এক শিশুসহ একই পরিবারের তিনজন। এ নিয়ে জেলায় কোভিড-১৯ রোগে আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২২০ জনে। সোমবার বিকেলে সিভিল সার্জন আকন্দ মো. আখতারুজ্জামান এসব তথ্য জানান।

নওগাঁ সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, সোমবার বিকেল সাড়ে ৩টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাব থেকে ১০৫টি নমুনা পরীক্ষার প্রতিবেদন আসে। এর মধ্যে ১৩টি নমুনা পরীক্ষার ফলাফল করোনা ‘পজিটিভ’ আসে। নতুন শনাক্ত ১৩ জনের মধ্যে আটজন পুরুষ ও পাঁচজন নারী। এদের মধ্যে তিনজনের বাড়ি নওগাঁ শহরের চকদেবপাড়া এলাকায়, যারা একই পরিবারের সদস্য। ওই তিনজনের মধ্যে রয়েছে ৫ মাস বয়সী এক শিশু। সদর উপজেলায় আরও চারজনের করোনা শনাক্ত হয়েছে। এ ছাড়া নতুন শনাক্ত হওয়া ব্যক্তিদের মধ্যে রয়েছেন বদলগাছী উপজেলায় তিনজন, মান্দায় একজন, রানীনগরে একজন ও নিয়ামতপুর উপজেলায় একজন।

জেলায় প্রথম কোভিড-১৯ রোগী শনাক্ত হয় ২৩ এপ্রিল। প্রথম দিকে এক-দুজন করে করোনা রোগীর সংখ্যা বাড়ছিল। তবে সাম্প্রতিক দিনগুলোতে রোগীর সংখ্যা দ্রুত বাড়ছে। দেড় মাসে জেলায় রোগীর সংখ্যা ২২০ এ পৌঁছেছে। সবচেয়ে বেশি শনাক্ত হয়েছে সদর উপজেলায়। এখানে এখন পর্যন্ত ৮৫ জনের শরীরে করোনার সংক্রমণ ধরা পড়েছে। এ ছাড়া রানীনগর উপজেলায় ২৫ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। সংক্রমিত হিসেবে শনাক্ত ব্যক্তিদের মধ্যে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১২৮ জন এবং মারা গেছেন তিনজন।

রোববার পর্যন্ত জেলার ৪ হাজার ২৮৪ জনের নমুনা পরীক্ষা জন্য রাজশাহী মেডিকেল কলেজ ল্যাব ও ঢাকার রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠানো হয়েছে। ফলাফল পাওয়া গেছে ৩ হাজার ৮৬১ জনের।