নেত্রকোনায় নতুন ১৭ জনের করোনা শনাক্ত

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

নেত্রকোনায় একজন চিকিৎসক, প্রশাসনের এক কর্মকর্তাসহ ১৭ জন করোনায় সংক্রমিত হিসেবে শনাক্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট ১০জন চিকিৎসকের দেহে এই ভাইরাস শনাক্ত হলো। আর নতুন ১৭ জন নিয়ে জেলায় এখন করোনা রোগীর সংখ্যা ৩৪৭। গতকাল সোমবার রাত ১২টায় জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে এই তথ্য জানানো হয়েছে।

নতুন শনাক্ত ব্যক্তি মধ্যে ২ জন নারী, বাকি ১৫ জন পুরুষ। মোট ১৭ জনের মধ্যে নয়জন সদর উপজেলায়, চারজন কেন্দুয়ায়, তিনজন বারহাট্টায় ও একজন দুর্গাপুরে। কেন্দুয়ার চারজনের মধ্যে একজন চিকিৎসক; আক্রান্ত হিসেবে শনাক্ত প্রশাসনের কর্মকর্তাও কেন্দুয়ার।

নেত্রকোনা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, জেলায় প্রথম দুজন করোনা রোগী শনাক্ত হন গত ১০ এপ্রিল। আর প্রথম দুজন চিকিৎসক আক্রান্ত হন গত ২১ এপ্রিল। দুই মাস পাঁচ দিনের ব্যবধানে জেলায় মোট ১০ জন চিকিৎসক আক্রান্ত হন। ‍অবশ্য তাঁদের মধ্যে আটজনই ইতিমধ্যে করোনাজয় করেছেন।

জেলা সিভিল সার্জন মো. তাজুল ইসলাম বলেন, নেত্রকোনায় বিভিন্ন পেশার মানুষজন করোনায় সংক্রমিত হিসেবে শনাক্ত হচ্ছেন। গত ২ এপ্রিল থেকে গতকাল পর্যন্ত জেলা থেকে ৫ হাজার ৩৬৫টি নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। এর মধ্যে ৫ হাজার ১৭৫টির প্রতিবেদন পাওয়া গেছে। তাতে ৩৪৭ জন করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন। তাঁদের মধ্যে সুস্থ হয়েছেন ১৮৯ জন। আর মারা গেছেন তিনজন।