মৌলভীবাজারে করোনা শনাক্ত ২০০ ছাড়াল

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

মৌলভীবাজারে কোভিড-১৯–এ আক্রান্তের সংখ্যা ২০০ ছাড়িয়ে গেছে। নতুন করে জেলায় আরও ২৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট আক্রান্ত ২১৫ জন।

জেলা সিভিল সার্জন কার্যালয় ও স্থানীয় সূত্রে জানা গেছে, নতুন করে আক্রান্তের মধ্যে মৌলভীবাজার সদর উপজেলায় ৫ জন, কমলগঞ্জে ১ জন, বড়লেখায় ২ জন, রাজনগরে ৩ জন ও কুলাউড়ায় ১৩ জন রয়েছেন। তাঁদের মধ্যে একজন চিকিৎসক, একজন নার্স ও সরকারি কমকর্তার পরিবারের সদস্য আছেন। তাঁদের নমুনা সংগ্রহ করা হয়েছিল ৬ ও ৭ জুন। নমুনা পরীক্ষার এই দীর্ঘসূত্রতার কারণে মৌলভীবাজার জেলা সংক্রমণ বাড়ার ঝুঁকিতে আছে। এখন পর্যন্ত আক্রান্ত ব্যক্তিদের মধ্যে সুস্থ হয়েছেন ৭৫ জন। মারা গেছেন ৪ জন।

গত ৪ এপ্রিল প্রথম মৌলভীবাজারের রাজনগর উপজেলায় গ্রামীণ হাটের একজন ব্যবসায়ী করোনার উপসর্গ নিয়ে মারা যান। পরে তাঁর নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ ধরা পড়ে। এরপর থেকেই জেলায় ধারাবাহিকভাবে করোনাভাইরাস সংক্রমণের হার বেড়ে চলেছে।

মৌলভীবাজারের সিভিল সার্জন চিকিৎসক তউহীদ আহমেদ আজ মঙ্গলবার প্রথম আলোকে বলেন, নতুন করে আরও ২৪ জনের করোনা পজিটিভ এসেছে। আক্রান্ত ব্যক্তিদের মধ্যে চিকিৎসক, নার্স ও সরকারি কর্মকর্তার পরিবারের সদস্য আছেন।