জ্বর-শ্বাসকষ্ট নিয়ে চট্টগ্রামের ব্যবসায়ী নেতার মৃত্যু

চট্টগ্রামের একটি বেসরকারি হাসপাতালে জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে চিকিৎসাধীন অবস্থায় এক ব্যবসায়ী নেতার মৃত্যু হয়েছে। তাঁর নাম মো. সামশুল আলম (৬৪)। তিনি চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার সাতকানিয়া সদর ইউনিয়নের হোছননগর এলাকার বাসিন্দা ও চট্টগ্রাম নগরের রেয়াজুদ্দিন বাজার তামাকুমণ্ডি লেন বণিক সমিতির সভাপতি ছিলেন। আজ মঙ্গলবার সকালে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়।

ওই ব্যবসায়ীর পরিবার ও বণিক সমিতি সূত্রে জানা যায়, গত সাত-আট দিন আগে তাঁর শরীরে সামান্য জ্বর আসে। ধীরে ধীরে জ্বর বাড়তে থাকে। এ সময় তিনি বাসায় থেকেই জ্বরের চিকিৎসা করেছেন। গতকাল সোমবার বিকেলের দিকে তাঁর শ্বাসকষ্ট শুরু হয়। পরে তাঁকে চট্টগ্রামের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আজ সকাল সাড়ে ছয়টার দিকে তাঁর মৃত্যু হয়।

রেয়াজুদ্দিন বাজার তামাকুমণ্ডি লেন বণিক সমিতির সাংগঠনিক সম্পাদক মো. মোজাম্মেল হক প্রথম আলোকে বলেন, গতকাল বিকেলের দিকে সামশুল আলমের শ্বাসকষ্ট শুরু হলে তাঁকে প্রথমে চট্টগ্রামের একটি বেসরকারি মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে আইসিইউ সুবিধা না পাওয়ায় চট্টগ্রামের মেয়র আ জ ম নাছিরের সহযোগিতায় অন্য একটি বেসরকারি হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়। ওই বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন তিনি। মৃত্যুর পর করোনা (কোভিড-১৯) পরীক্ষার জন্য চট্টগ্রাম জেনারেল হাসপাতালের পক্ষ থেকে তাঁর নমুনা সংগ্রহ করা হয়েছে।

সাতকানিয়া সদর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মো. নেজাম উদ্দিন প্রথম আলোকে বলেন, ব্যবসায়ী নেতা সামশুল আলম করোনার উপসর্গ নিয়েই মারা গেছেন। তাই চট্টগ্রামের একটি দাফনকারী দল এসে আজ দুপুরে স্বাস্থ্যবিধি মেনে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করেছে। তা ছাড়া ওই ব্যবসায়ী নেতার পরিবারের সদস্যসহ যাঁরা তাঁর সংস্পর্শে ছিলেন, তাঁদের ১৪ দিন হোম কোয়ারেন্টিন মেনে চলতে বলা হয়েছে।