নারায়ণগঞ্জে কোভিডে আরও এক মৃত্যু, নতুন আক্রান্ত ৫৯

করোনাভাইরাস। ছবি: রয়টার্স
করোনাভাইরাস। ছবি: রয়টার্স

নারায়ণগঞ্জে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে কোভিডে আক্রান্ত হয়ে ৯৭ জনের মৃত্যু হলো। নতুন করে আক্রান্ত হয়েছেন একজন ওসিসহ ৫৯ জন।

জেলায় মোট করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪ হাজার ১৮৬। আজ মঙ্গলবার বিকেলে জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে এসব তথ্য জানানো হয়েছে। 

এ বিষয়ে জেলা করোনাবিষয়ক ফোকাল পারসন নারায়ণগঞ্জ সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা জাহিদুল ইসলাম প্রথম আলোকে জানান, কোভিডে আক্রান্ত হয়ে ৪৫ বছর বয়সী আরও একজনের মৃত্যু হয়েছে। নতুন করে শনাক্ত হয়েছেন ৫৯ জন। আইসোলেশনে সুস্থ হয়েছেন ১ হাজার ৭৯৭ জন।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, সিটি এলাকায় কোভিডে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৫৬ জনের। আক্রান্ত হয়েছেন ১ হাজার ৪৯৬ জন, নমুনা সংগ্রহ করা হয়েছে ৬ হাজার ৫১ জনের। আইসোলেশনে থেকে সুস্থ হয়েছেন ৯৩২ জন।

সদর উপজেলায় মারা গেছেন ২০ জন, আক্রান্ত হয়েছেন ১ হাজার ৮১ জন, সুস্থ হয়েছেন ৪৭১ জন এবং নমুনা সংগ্রহ করা হয়েছে ৪ হাজার ৯০ জনের।

বন্দর উপজেলায় মৃত্যু হয়েছে তিনজনের। আক্রান্ত হয়েছেন ১২৬ জন, সুস্থ হয়েছেন ৩০ জন এবং নমুনা সংগ্রহ করা হয়েছে ৮৭৬ জনের।

আড়াইহাজারে করোনায় মৃত্যু হয়েছে ৩ জনের, আক্রান্ত হয়েছেন ৩৯০ জন এবং সুস্থ হয়েছেন ১১৯ জন এবং নমুনা সংগ্রহ করা হয়েছে ১ হাজার ৯৪২ জনের।

সোনারগাঁয়ে মৃত্যু হয়েছে ১৩ জনের, আক্রান্ত হয়েছেন ৩৫২ জন এবং নমুনা সংগ্রহ করা হয়েছে ১ হাজার ৫২৯ জনের, সুস্থ হয়েছেন ৫৩ জন।

গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসের সংক্রমণে আক্রান্ত হিসেবে তিন রোগী শনাক্ত হন। তাঁদের মধ্যে দুজন নারায়ণগঞ্জের। গত ৭ এপ্রিল করোনা সংক্রমণের জন্য নারায়ণগঞ্জকে অতিঝুঁকিপূর্ণ জেলা হিসেবে চিহ্নিত করে আইইডিসিআর। পরদিন নারায়ণগঞ্জ জেলাকে অবরুদ্ধ ঘোষণা করে সরকার। কোভিডে আক্রান্ত হয়ে এক নারী চিকিৎসক, একজন স্টাফ নার্স, জেলা প্রশাসনের এক কর্মচারীসহ ৯৭ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছেন ১৬ চিকিৎসক, চারজন নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ ৪ হাজার ১৮৬ জন।

এদিকে করোনার সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় জেলার রূপগঞ্জ উপজেলার রূপগঞ্জ ইউনিয়নকে ১২ জুন শুক্রবার দিবাগত রাত থেকে লকডাউন ঘোষণা করেছে জেলা করোনা প্রতিরোধ কমিটি।