বরখাস্ত জেলার সোহেল রানা বিশ্বাস জামিন পেলেন

সোহেল রানা বিশ্বাস
সোহেল রানা বিশ্বাস

মানি লন্ডারিং প্রতিরোধ আইনে করা মামলায় চট্টগ্রাম কারাগারের বরখাস্ত হওয়া জেলার (কারা তত্ত্বাবধায়ক) সোহেল রানা বিশ্বাস শর্ত সাপেক্ষে জামিন পেয়েছেন। আজ মঙ্গলবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদারের ভার্চ্যুয়াল হাইকোর্ট বেঞ্চ এই জামিন দেন।

ওই মামলায় নিম্ন আদালতে বিফল হয়ে হাইকোর্টে জামিন চেয়ে আবেদন করেন সোহেল রানা বিশ্বাস, যার ওপর আজ শুনানি হয়। জামিন আবেদনকারীর পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী নাহিদ সুলতনা যূথী ও শাকিলা রওশন। দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আমিন উদ্দিন মানিক।
পরে দুদকের আইনজীবী খুরশীদ আলম খান প্রথম আলোকে বলেন, পাসপোর্ট জমা রাখার শর্তে ওই মামলায় পুলিশ প্রতিবেদন না হওয়া পর্যন্ত সময়ের জন্য সোহেল রানা বিশ্বাসকে জামিন দিয়েছেন হাইকোর্ট। এ আদেশের বিরুদ্ধে দুদক আপিল বিভাগে আবেদন করবে।

এর আগে ২০১৮ সালের ২৬ অক্টোবর কিশোরগঞ্জের ভৈরবে ময়মনসিংহগামী একটি ট্রেন থেকে বিপুল পরিমাণ অর্থ, মাদকসহ সোহেল রানা বিশ্বাসকে আটক করে রেলওয়ে পুলিশ। সেখানে তল্লাশির একপর্যায়ে তাঁর দুটি ব্যাগ থেকে থেকে ৪৪ লাখ ৪৩ হাজার টাকা, ২ কোটি ৫০ লাখ টাকার ফিক্সড ডিপোজিট রিসিপট (এফডিআর), ১ কোটি ৩০ লাখ টাকার চেক, বিভিন্ন ব্যাংকের ৫টি চেক বই, একটি ডিএসএলআর ক্যামেরা ও ১২ বোতল ফেনসিডিল জব্দ করা হয়। এ ঘটনায় সোহেল রানা বিশ্বাসের বিরুদ্ধে মাদকদ্রব্য ও মানি লন্ডারিং প্রতিরোধ আইনে পৃথক দুটি মামলা হয়। পরে তাঁকে বরখাস্ত করে কারা কর্তৃপক্ষ।

আরও পড়ুন: