ফেনীতে জ্বর, শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে তিনজনের মৃত্যু

ফেনীতে জ্বর, সর্দি ও শ্বাসকষ্ট নিয়ে মঙ্গলবার সন্ধ্যায় তিনজনের মৃত্যু হয়েছে। ফেনী ২৫০ শয্যার জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাঁরা মারা গেছেন।

তিনজনের মধ্যে ৮৫ বছর বয়সী এক বৃদ্ধ ও ৭০ বছর বয়সী বৃদ্ধা রয়েছেন। তাঁদের বাড়ি ফেনীতে। ২০ বছর বয়সী অপরজন নারী। তাঁর বাড়ি কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলায়।

পরিবার ও হাসপাতাল সূত্রে জানা গেছে, ৮৫ বছর বয়স্ক বৃদ্ধের বাড়ি ফেনী পৌরসভার পূর্ব মধুপুর এলাকায়। তিনি গত ৩-৪ দিন ধরে জ্বর, সর্দি ও শ্বাসকষ্টে ভুগছিলেন। প্রথমে নিজ বাড়িতে স্থানীয়ভাবে তাঁর চিকিৎসা দেওয়া হয়। অবস্থার অবনতি হলে মঙ্গলবার বিকেলে ফেনী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সন্ধ্যায় মারা যান তিনি।

৭০ বছর বয়সী বৃদ্ধার বাড়ি ফেনী পৌরসভার বিরিঞ্চি এলাকায়। তিনিও জ্বর, সর্দি, শ্বাসকষ্টে ভুগছিলেন। মঙ্গলবার বিকেলে তাঁকে ফেনী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সন্ধ্যায় মারা যান।

এদিকে কুমিল্লার চৌদ্দগ্রামের ২০ বছর বয়সী ওই নারী জ্বর, সর্দি, শ্বাসকষ্টসহ বিভিন্ন উপসর্গ নিয়ে গত ১০ জুন ফেনী জেনারেল হাসপাতালে ভর্তি হন। ১১ জুন নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য নোয়াখালীতে পাঠানো হয়। তবে মঙ্গলবার পর্যন্ত প্রতিবেদন পাওয়া যায়নি। এর মধ্যে চিকিৎসায় তাঁর শারীরিক অবস্থারও কিছুটা উন্নতিও হয়েছিল। কিন্তু মঙ্গলবার দুপুরের পর থেকে অবস্থার অবনতি ঘটে। এ অবস্থায় সন্ধ্যায় তিনি মারা যান।

ফেনী ২৫০ শয্যার জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) মো. ইকবাল হোসেন ভূঞা প্রথম আলোকে বলেন, মঙ্গলবার সন্ধ্যায় অল্প সময়ের ব্যবধানে ওই তিনজন মারা যান। ফেনীর দুই বৃদ্ধ-বৃদ্ধার লাশ রাতেই স্বাস্থ্যবিধি মেনে দাফন করা হয়েছে। করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে। ২০ বছর বয়সী ওই নারীর লাশ কুমিল্লার চৌদ্দগ্রামে নিজ বাড়িতে নিয়ে গেছেন