মির্জাপুরে উপসর্গ নিয়ে মৃত ব্যক্তি করোনা 'পজিটিভ' ছিলেন

টাঙ্গাইলের মির্জাপুরে জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে মারা যাওয়া এক ব্যক্তি নমুনা পরীক্ষায় করোনা ‘পজিটিভ’ হয়েছেন। এদিকে উপজেলায় নতুন করে ১৩ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। আজ বুধবার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ তথ্য নিশ্চিত করেছে।

মারা যাওয়া ওই ব্যক্তির বয়স হয়েছিল ৬৫ বছর। তাঁর বাড়ি উপজেলার বহুরিয়া ইউনিয়নে। আজ সকালে হাতে পাওয়া নমুনা পরীক্ষার ফলে তাঁর করোনা শনাক্ত হয়।

পরিবার ও স্বাস্থ্য কমপ্লেক্স সূত্র জানায়, ওই ব্যক্তি জ্বর ও শ্বাসকষ্টে ভুগছিলেন। এ অবস্থায় ৮ জুন করোনা পরীক্ষার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা দিয়ে আসেন। নমুনা পরীক্ষার ফল আসার আগেই সোমবার ভোরে নিজ বাড়িতে তিনি মারা যান। পরে তাঁর লাশ পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। আজ সকালে নমুনা পরীক্ষার ফল হাতে আসে। এতে দেখা গেছে, তিনি করোনায় সংক্রমিত হয়েছিলেন।

এদিকে মির্জাপুরে এক দিনে সর্বোচ্চ ১৩ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে উপজেলায় ৮৯ জনের করোনা শনাক্ত হলো।

উপজেলা স্বাস্থ্য বিভাগ জানায়, মির্জাপুরের বিভিন্ন এলাকা থেকে সংগৃহীত ২৫ জনের নমুনা গত ১০ জুন ঢাকার জনস্বাস্থ্য ইনস্টিটিউটে পাঠানো হয়। সেখান থেকে পাঠানো প্রতিবেদনে আজ আরও ১৩ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এর আগে মির্জাপুর উপজেলার দুজন করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন। আর সুস্থ হয়েছেন ২৯ জন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মাকসুদা খানম বলেন, নতুন শনাক্ত ব্যক্তিদের মধ্যে নমুনা পরীক্ষার ফল আসার আগেই এক বৃদ্ধ মারা গেছেন। আক্রান্ত ব্যক্তিদের বাড়ি ও আশপাশের বাড়ি লকডাউনের প্রস্তুতি চলছে।