মাদারীপুর সদর উপজেলা চেয়ারম্যানের করোনা শনাক্ত

মাদারীপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ওবায়দুর রহমান খান।
মাদারীপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ওবায়দুর রহমান খান।

মাদারীপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ওবায়দুর রহমান খান ওরফে কালু খানের (৬৪) করোনাভাইরাস শনাক্ত হয়েছে। আজ বুধবার বিকেলে সাড়ে ছয়টায় মাদারীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সাইফুদ্দিন গিয়াস প্রথম আলোকে এ তথ্য নিশ্চিত করেছেন।

ওবায়দুর রহমান খান জেলা আওয়ামী লীগের কার্যকরী সদস্য, জেলা বাস ও মিনিবাস মালিক সমিতির সভাপতি, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি। তিনি বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য, মাদারীপুর-২ আসনের সাংসদ ও সাবেক নৌমন্ত্রী শাজাহান খানের ছোট ভাই।

উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, করোনার উপসর্গ থাকায় গত শুক্রবার (১২ জুন) নমুনা দেন ওবায়দুর রহমান খান। পাঁচ দিন পর জেলা স্বাস্থ্য বিভাগের কাছে তাঁর করোনা পরীক্ষার প্রতিবেদন আসে। এতে তিনি কোভিড-১৯ পজিটিভ বলে শনাক্ত হন।

সদরের ইউএনও মো. সাইফুদ্দিন গিয়াস প্রথম আলোকে বলেন, করোনায় পজিটিভ হলেও আপাতত তিনি ভালো আছেন। বাসায় অবস্থান করছেন। সুস্থ আছেন। যদি তাঁর শারীরিক অবস্থা খারাপ হয়, তাহলে তাঁকে হাসপাতাল বা ঢাকায় নেওয়া হতে পারে। তবে এ বিষয় এখনো কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি।

ইউএনও আরও বলেন, ‘চেয়ারম্যানকে নিয়ে ১০ জুন পরিষদে আমরা একটা মিটিং করেছি। তবে সামাজিক দূরত্ব বজায় রেখেই মিটিংটি অনুষ্ঠিত হয়। এ ছাড়া তিনি নমুনা দেওয়ার পর থেকেই ঘরে অবস্থান করছেন। তাই তাঁর সঙ্গে যাঁরা ওঠাবসা করেছেন, তাঁদের কারও কোনো সমস্যা নেই। আপাতত সবাই ভালো আছেন।’