মুন্সিগঞ্জে কোভিডে আক্রান্তের সংখ্যা সাড়ে ১৬ শ ছাড়াল

করোনাভাইরাস। ছবি: রয়টার্স
করোনাভাইরাস। ছবি: রয়টার্স

মুন্সিগঞ্জ সদর ও লৌহজং উপজেলায় আজ বুধবার নতুন করে ২০ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্ত ব্যক্তির সংখ্যা বেড়ে দাঁড়াল ১ হাজার ৬৬১। এদিন কেউ মারা যাননি। তবে সুস্থ হয়েছেন ২০ জন। আর করোনার নমুনা পরীক্ষার ফলাফলের অপেক্ষায় রয়েছেন আরও ৫৯৩ জন।

আজ বুধবার সন্ধ্যায় এসব তথ্য নিশ্চিত করেছেন মুন্সিগঞ্জ সিভিল সার্জন আবুল কালাম আজাদ। তিনি জানান, ১২ ও ১৩ জুন ন্যাশনাল ইনস্টিটিউট অব প্রিভেন্টিভ অ্যান্ড সোশ্যাল মেডিসিনে (নিপসম) পাঠানো নমুনার মধ্যে ৬৮ জনের রিপোর্ট এসেছে। এতে ২০ জনের করোনা ‘পজিটিভ’ হওয়ার কথা জানানো হয়েছে। নতুন আক্রান্ত ব্যক্তিদের মধ্যে মুন্সিগঞ্জ সদর উপজেলায় ৮ জন ও লৌহজং উপজেলায় ১২ জন রয়েছেন। তবে এদিন মৃতের সংখ্যা নেই।

জেলা সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, আজ ২০৩ জনসহ এ পর্যন্ত জেলা থেকে ৭ হাজার ৮৭৯ জনের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়। ইতিমধ্যে ৭ হাজার ২৮৬ জনের নমুনার ফল পাওয়া গেছে। এ পর্যন্ত সদর উপজেলায় ৭১৯ জন, টঙ্গিবাড়ী উপজেলায় ১৩৩ জন, সিরাজদিখান উপজেলায় ২৫৮ জন, শ্রীনগর উপজেলায় ১৫৮ জন, লৌহজং উপজেলায় ২৩৫ জন ও গজারিয়া উপজেলায় ১৫৮ জন করোনায় সংক্রমিত বলে শনাক্ত হয়েছেন।

এর মধ্যে সদর উপজেলায় ২০ জন, টঙ্গিবাড়ী উপজেলায় ৮ জন, সিরাজদিখান উপজেলায় ৫ জন, শ্রীনগর উপজেলায় ১ জন ও লৌহজং উপজেলায় ৫ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। আজ সদর উপজেলায় ১৪ জন, শ্রীনগর উপজেলায় ৪ জন এবং সিরাজদিখান ও লৌহজং উপজেলায় ১ জন করে মোট ২০ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে মুন্সিগঞ্জে সুস্থ হওয়ার সংখ্যা বেড়ে দাঁড়াল ৩৯৪। এর মধ্যে মুন্সিগঞ্জ সদর উপজেলায় ১৫৪ জন, সিরাজদিখান উপজেলায় ৭৭ জন, শ্রীনগর উপজেলায় ৫৬ জন, টঙ্গিবাড়ী উপজেলায় ৩১ জন, লৌহজং উপজেলা ২৬ জন ও গজারিয়া উপজেলায় ৫০ জন রয়েছেন।