কালকিনি পৌরসভার মেয়রের করোনা শনাক্ত

করোনাভাইরাস। ছবি: রয়টার্স
করোনাভাইরাস। ছবি: রয়টার্স

মাদারীপুরের কালকিনি পৌরসভার মেয়র মো. এনায়েত হোসেন হাওলাদার (৪০) কোভিড-১৯-এ সংক্রমিত হয়েছে। আজ বৃহস্পতিবার সকালে প্রথম আলোকে এ তথ্য নিশ্চিত করেছেন কালকিনি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আল-বিধান মোহাম্মদ সানাউল্লাহ।

উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের সূত্র জানায়, করোনাভাইরাসের উপসর্গ নিয়ে গত ১২ জুন করোনা পরীক্ষার নমুনা দেন পৌরসভার মেয়র এনায়েত হোসেন হাওলাদার। নমুনা দেওয়ার ৫দিন পর গতকাল বুধবার রাতে তাঁর করোনা পরীক্ষার প্রতিবেদন আসে জেলা স্বাস্থ্য বিভাগের কাছে। এতে তিনি কোভিড-১৯-এ সংক্রমিত হন। বর্তমানে তিনি তাঁর নিজ বাড়িতে আইসোলেশন থেকে চিকিৎসা সেবা নিচ্ছেন।

মেয়র মো. এনায়েত হোসেন হাওলাদার কালকিনি পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করছেন। দলীয় নেতা-কর্মীরা বলেন, করোনার প্রাদুর্ভাবের শুরু থেকেই মাঠে ছিলেন তিনি। পৌরসভার প্রতিটি এলাকায় তিনি ত্রাণ সহযোগিতা দিয়েছেন। এমনকি রাতের আঁধারে মধ্যবিত্তদের বাড়িতে বাড়িতে গিয়ে খাদ্যসামগ্রী দেওয়ায় প্রশংসাও কুড়িয়েছিলেন তিনি। সাধারণ মানুষের সংস্পর্শে এসে তিনি করোনায় শনাক্ত হয়েছেন বলে দাবি দলীয় নেতা-কর্মীদের।

এ ব্যাপারে জানতে চাইলে কালকিনি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আল-বিধান মোহাম্মদ সানাউল্লাহ প্রথম আলোকে বলেন, ‘করোনায় পজিটিভ রিপোর্ট আসার আগেই তিনি তাঁর বাসায় আইসোলেশনে থাকেন। আমরা তাঁর বাসায় চিকিৎসা ব্যবস্থা করেছি। প্রতিনিয়ত চিকিৎসকেরা তাঁকে পরামর্শ দিয়ে যাচ্ছে। তিনি আপাতত ভালোই আছেন। পরিস্থিতি বুঝে ব্যবস্থা নেওয়া হবে।’