সখীপুরে মারা যাওয়া পোশাকশ্রমিক করোনা 'পজিটিভ' ছিলেন

ছবিটি প্রতীকী
ছবিটি প্রতীকী

টাঙ্গাইলের সখীপুরে ঠান্ডা, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে মারা যাওয়া পোশাকশ্রমিক (৩৫) করোনা ‘পজিটিভ’ ছিলেন। আজ শুক্রবার সকালে তাঁর করোনাভাইরাস পরীক্ষার প্রতিবেদন উপজেলায় আসে। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবদুস সোবহান সকালে বিষয়টি নিশ্চিত করেন।

মারা যাওয়া ব্যক্তির নাম আবদুল হালিম। তিনি উপজেলার হাতীবান্ধা গ্রামের আবু হানিফের ছেলে। সখীপুরে এই প্রথম কেউ কোভিড-১৯–এ আক্রান্ত হয়ে মারা গেলেন।

১১ জুন সকালে নিজ বাড়িতে মারা যান এই পোশাকশ্রমিক। ওই দিনই দুপুরে তাঁর নমুনা সংগ্রহ করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসা দল। ১২ জুন ওই নমুনা পরীক্ষার জন্য ঢাকার জনস্বাস্থ্য ইনস্টিটিউটে (আইপিএইচ) পাঠানো হয়েছিল।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসমাউল হুসনা বলেন, আবদুল হালিম মির্জাপুর উপজেলার গোড়াই এলাকায় একটি পোশাক কারখানায় চাকরি করতেন। বাড়ি থেকেই প্রতিদিন বাইসাইকেল নিয়ে তিনি কারখানায় যেতেন। ঠান্ডা, কাশি ও হালকা শ্বাসকষ্ট থাকায় মারা যাওয়ার আগের দুই দিন তিনি কারখানায় যাননি।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবদুস সোবহান বলেন, সখীপুর থেকে এ পর্যন্ত ৪৬৪ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। এর মধ্যে ৪৪০ জনের ফলাফল হাতে এসেছে। এর মধ্যে মৃত ওই ব্যক্তিসহ ১৪ জনের করোনা ‘পজিটিভ’ আসে। তাঁদের মধ্যে আটজন ইতিমধ্যে বাড়িতে চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন।