মির্জাপুরে সাবেক ফুটবলারসহ ১৫ জনের করোনা শনাক্ত

টাঙ্গাইলের মির্জাপুরে এক সাবেক ফুটবল খেলোয়াড়সহ নতুন করে ১৫ জন করোনাভাইরাসে সংক্রমিত হিসেবে শনাক্ত হয়েছেন। এ নিয়ে উপজেলায় করোনা রোগীর সংখ্যা শতক পেরিয়ে দাঁড়িয়েছে ১১১ জন।

নতুন শনাক্ত ব্যক্তিদের মধ্যে রয়েছেন সাবেক একজন ফুটবল খেলোয়াড় (৮৫)। তিনি মির্জাপুর উপজেলা শহরের বাসিন্দা। তাঁর দুই নাতনির দেহেও করোনা শনাক্ত হয়েছে। সংক্রমিত হিসেবে শনাক্ত হওয়া অন্যদের মধ্যে রয়েছেন মির্জাপুর থানার এক পুলিশ কনস্টেবল (৫৫), পল্লি বিদ্যুতের ৩০, ৩৮ ও ৪০ বছর বয়সী তিন কর্মচারী, পোষ্টকামুরী গ্রামের এক ব্যক্তি (৩০), একই গ্রামের আরেক ব্যক্তি (৬৫) ও তাঁর স্ত্রী (৪৫), ইউনিয়ন পাড়ার (কমিউনিটি সেন্টার রোড) একজন (৩১), ভাদগ্রাম ইউনিয়নের কুইতারা গ্রামের একজন (৩৫), আজগানা ইউনিয়নের বেলতৈল গ্রামের একজন (৫৩), তরফপুর ইউনিয়নের ডোহাতলী গ্রামের এক নারী (৩০) ও গোড়াই শিল্পাঞ্চলের কমফিট কম্পোজিট নীট লিমিটেড কারখানার এক প্রকৌশলী (৩২)।

উপজেলা স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, তারা ১২ জুন ২৯ জনের নমুনা সংগ্রহ করে ঢাকার জনস্বাস্থ্য ইনস্টিটিউটে (আইপিএইচ) পাঠিয়েছিল। এর মধ্য থেকে ওই ১৫ জনের পরীক্ষার ফলাফল করোনা ‘পজিটিভ’ এসেছে। শুক্রবার সকালে পরীক্ষার প্রতিবেদন সখীপুরে আসে বলে জানানো হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মাকসুদা খানম বিষয়টি নিশ্চিত করে বলেন, করোনায় সংক্রমিত হিসেবে শনাক্ত ব্যক্তিদের বাড়িসহ আশপাশের বাড়ি লকডাউনের প্রস্তুতি চলছে।

মির্জাপুরে এ পর্যন্ত করোনায় সংক্রমিত মোট ১১১ জনের মধ্যে চারজন মারা গেছেন। আর সুস্থ হয়েছেন ২৯ জন। অন্যরা নিজের বাড়িতে এবং মির্জাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।