নওগাঁয় নতুন ১৫ জনের করোনা শনাক্ত

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

নওগাঁয় পাঁচ দিন বন্ধ থাকার পর বৃহস্পতিবার রাতে ও শুক্রবার সকালে করোনাভাইরাস শনাক্তের নমুনা পরীক্ষার ফল এসেছে। ১৩১টি নমুনা পরীক্ষায় নতুন করে ১৫ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। এর মধ্যে নওগাঁ সরকারি মেডিকেল কলেজের একজন প্রভাষক ও এক অফিস সহকারী রয়েছেন।

এ নিয়ে নওগাঁয় শনাক্ত হওয়া কোভিড-১৯ রোগীর সংখ্যা দাঁড়াল ২৩৬ জন। সিভিল সার্জন আকন্দ মো. আখতারুজ্জামান এসব তথ্য নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, ঢাকার ন্যাশনাল ইনস্টিটিউট অব ল্যাবরেটরি মেডিসিন অ্যান্ড রিসার্চ সেন্টার ল্যাবে কারিগরি জটিলতার কারণে গত শনিবার থেকে নমুনা পরীক্ষার কাজ বন্ধ ছিল। এ অবস্থায় পাঁচ দিন পর বৃহস্পতিবার রাত ৯টার দিকে ৬১টি নমুনা পরীক্ষার ফলাফল নওগাঁয় আসে। এ ছাড়া শুক্রবার সকাল ৮টার দিকে আরও ৭০টি নমুনা পরীক্ষার ফলাফল আসে। দুই দফার মোট ১৩১টি নমুনার মধ্যে ১৬ জনের পরীক্ষার প্রতিবেদন করোনা ‘পজিটিভ’ এসেছে। এর মধ্যে একটি আগেই করোনা শনাক্ত এক রোগীর দ্বিতীয় দফার নমুনা পরীক্ষার প্রতিবেদন। ১৫ জনের মধ্যে ৯ জন পুরুষ ও ৬ জন নারী। নওগাঁ সদরের মোট পাঁচজন। এ ছাড়া রানীনগর উপজেলায় একই পরিবারের দুজনসহ চারজন, মহাদেবপুরে দুজন, সাপাহারে দুজন ও পোরশায় দুজন রয়েছেন।

নওগাঁর সিভিল সার্জন আকন্দ মো. আখতারুজ্জামান বলেন, নতুন শনাক্ত ব্যক্তি ও তাঁদের সংস্পর্শে আসা পরিবারের সদস্য ও অন্যদের কোয়ারেন্টিনে (সঙ্গনিরোধ) থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

নওগাঁয় প্রথম একজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয় গত ২৩ এপ্রিল। এ পর্যন্ত শনাক্ত মোট ২৩৬ জনের মধ্যে সুস্থ হয়েছেন ১৬১ জন এবং মারা গেছেন চারজন।