করোনার উপসর্গ নিয়ে মান্দায় স্যানিটারি ইন্সপেক্টরের মৃত্যু

জ্বর, সর্দি-কাশি ও শ্বাসকষ্টের মতো করোনাভাইরাসের (কোভিড-১৯) উপসর্গ নিয়ে নওগাঁর মান্দা উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর আনিসুর রহমানের (৫৪) মৃত্যু হয়েছে। আজ শুক্রবার দুপুরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) তিনি মারা যান।

আনিসুর রহমান উপজেলার তেঁতুলিয়া ইউনিয়নের ঘোনা গ্রামের বাসিন্দা। তিনি দীর্ঘদিন ধরে রাজশাহী শহরের শিরোইল এলাকায় সপরিবারে বসবাস করে আসছিলেন।

স্বজনেরা জানান, আনিসুর রহমান রাজশাহী শহর থেকে কর্মস্থল মান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়মিত যাতায়াত করতেন। বেশ কয়েক দিন ধরেই তিনি জ্বর, সর্দি-কাশি ও শ্বাসকষ্টের সমস্যায় ভুগছিলেন। গত বুধবার (১৭ জুন) করোনার উপসর্গ নিয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে গেলে চিকিৎসক তাঁকে হাসপাতালের করোনা ইউনিটে ভর্তির পরামর্শ দেন। ওই দিনই তিনি করোনা ইউনিটে ভর্তি হন এবং তাঁর নমুনা সংগ্রহ করা হয়। তীব্র শ্বাসকষ্টের কারণে গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় তাঁকে হাসপাতালের আইসিইউতে নেওয়া হয়। আজ শুক্রবার দুপুরে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়।

মান্দা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা মুহাম্মদ মশিউর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, করোনার উপসর্গ নিয়ে ১০-১২ দিন ধরে ভুগছিলেন আনিসুর রহমান। বৃহস্পতিবার রাতে হাসপাতাল থেকে তাঁর নমুনা সংগ্রহ করা হয়। এখনো নমুনার ফলাফল পাওয়া যায়নি। স্বাস্থ্যবিধি মেনেই গ্রামের বাড়িতে পারিবারিক কবরস্থানে তাঁর দাফনের কাজ সম্পন্ন করার নির্দেশ দেওয়া হয়েছে। তাঁর সংস্পর্শে আসা ব্যক্তিদের কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে এবং তাঁর কার্যালয়ের সব কর্মকর্তা-কর্মচারীর নমুনা সংগ্রহ করা হবে।