ফরিদপুরে ২৪ ঘণ্টায় আরও ৫৭ জনের করোনা শনাক্ত

করোনাভাইরাস। ছবি: রয়টার্স
করোনাভাইরাস। ছবি: রয়টার্স

ফরিদপুরে গত ২৪ ঘণ্টায় আরও ৫৭ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে ফরিদপুরে কোভিডে আক্রান্ত মানুষের সংখ্যা দাঁড়াল ১ হাজার ৮৯। নতুন সংক্রমিতদের মধ্যে সিভিল সার্জনের কার্যালয়, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, উপজেলা পরিষদ কার্যালয়ের কর্মকর্তা ও কর্মচারী আছেন। আজ শুক্রবার রাতে ফরিদপুর মেডিকেল কলেজের করোনা শনাক্তকরণ ল্যাব সূত্রে এ তথ্য জানা গেছে।

মেডিকেল কলেজের করোনা পরীক্ষার ল্যাব সূত্রে জানা গেছে, ল্যাবে আজ শুক্রবার মোট ২৮২ জনের নমুনা পরীক্ষা করা হয়। মোট পজিটিভ শনাক্ত হয়েছে ৭৮ জনের। এর মধ্যে ফরিদপুরে ৫৭ জন, গোপালগঞ্জে ১৯ ও মাদারীপুরের ২ জন আছেন।

ফরিদপুরে নতুন করে যে ৫৭ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে, তাঁদের মধ্যে সদরপুর উপজেলায় ১৪ জন, ভাঙ্গায় ১২, বোয়ালমারীতে ১০, ফরিদপুর সদরে ৭, নগরনকান্দায় ৬, সালথায় ৪, মধুখালীতে ২ ও চরভদ্রাসনে ২ জন রয়েছেন। এর মধ্যে ১২ জন নারী ও ৪৫ জন পুরুষ। নতুন শনাক্তদের মধ্যে ১ থেকে ২০ বছরের মধ্যে রয়েছে ৭ জন, ২১ থেকে ৪০ বছরের মধ্যে রয়েছেন ২৪, ৪১ থেকে ৬০ বছরের মধ্যে রয়েছেন ২৪ ও ৬১ থেকে ৮০ বছরের মধ্যে আছেন ২ জন।
আজ শুক্রবার পর্যন্ত ফরিদপুরে মোট শনাক্ত ১ হাজার ৮৯ জনের মধ্যে ফরিদপুর সদরে ৩১৬ জন, ভাঙ্গায় ২৪৮, বোয়ালমারীতে ১৬৪, সদরপুরে ৮১, চরভদ্রাসনে ৭৪, নগরকান্দায় ৭১, সালথায় ৫৩, আলফাডাঙ্গায় ৪৭ ও মধুখালীতে ৩৫ জন রয়েছেন।

ফরিদপুরের সিভিল সার্জন মো. ছিদ্দীকুর রহমান বলেন, নতুন সংক্রমিতদের আপাতত বাড়িতে রেখে চিকিৎসা দেওয়া হবে। তবে শারীরিক পরিস্থিতির অবনতি হলে তাঁদের ফরিদপুরের করোনা ডেডিকেটেড হাসপাতালে স্থনান্তর করা হবে।

ফরিদপুরের পুলিশ সুপার মো. আলিমুজ্জামান বলেন, ‘ফরিদপুরের সার্বিক করোনা পরিস্থিতি অবনতির দিকে। এ অবস্থায় আমাদের আরও সতর্ক থাকতে হবে এবং স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।’ তিনি বলেন, পরিস্থিতির সঙ্গে তাল মিলিয়ে নতুন নতুন কর্মপন্থা নির্ধারণ করা হয়েছে। জেলার পুলিশ সদস্যের একটি উল্লেখ্যযোগ্য অংশ করোনায় আক্রান্ত হলেও পুলিশ বাহিনী দৃঢ়তার সঙ্গে কাজ করে যাচ্ছে।