বগুড়ায় আইসোলেশনে কোভিড পজিটিভ আরও এক রোগীর মৃত্যু

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

বগুড়ায় কোভিড-১৯ (করোনাভাইরাস) পজিটিভ শনাক্ত আরও এক রোগীর মৃত্যু হয়েছে। আজ শুক্রবার বেলা সাড়ে তিনটার দিকে কোভিড ডেডিকেটেড মোহাম্মদ আলী হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। বগুড়া শহরের এই বাসিন্দার বয়স হয়েছিল ৫৬ বছর।

মোহাম্মদ আলী হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) খায়রুল বাশার মোমিন প্রথম আলোকে বলেন, মারা যাওয়া এই ব্যক্তি জ্বর, শ্বাসকষ্ট ও কাশি নিয়ে ১৭ জুন মোহাম্মদ আলী হাসপাতালে আসেন। এখানে আসার আগেই তিনি করোনা পরীক্ষার জন্য শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নমুনা দেন। আজ নমুনা পরীক্ষার প্রতিবেদনে কোভিড পজিটিভ আসে। এর মধ্যে তাঁর শ্বাসকষ্ট বেড়ে যায়। কাশির সঙ্গে রক্তক্ষরণও শুরু হয়। বেলা ৩টা ২০ মিনিটে আইসোলেশনে তাঁর মৃত্যু হয়।

আরএমও বলেন, আইসোলশনে বতর্মানে ১০৫ জন রোগী আছেন। এর মধ্যে ৯০ জনের কোভিড পজিটিভ।

কোয়ান্টাম ফাউন্ডেশনের বগুড়ার সংগঠক মিজানুর রহমান বলেন, স্বাস্থ্যবিধি মেনে তাঁর লাশ দাফন হয়েছে। তিনি আরও বলেন, গত ২১ এপ্রিল থেকে এ পর্যন্ত কোয়ান্টাম ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবকেরা ৫৩টি লাশ দাফন ও সৎকার করে। এর মধ্যে ২৮ জন কোভিড পজিটিভ ছিলেন। অন্যরা উপসর্গ নিয়ে মারা যান।

বগুড়ার ডেপুটি সিভিল সার্জন মোস্তাফিজুর রহমান বলেন, এ পর্যন্ত জেলায় কোভিড পজিটিভ ২৭ জনের মৃত্যু হয়েছে।

উপসর্গ নিয়ে আরও একজনের মৃত্যু:
জ্বর, ঠান্ডাসহ কোভিডের উপসর্গ নিয়ে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। দুপুর সাড়ে ১২টার দিকে তিনি মারা যান। তিনি শহরের পুরান বগুড়ার বাসিন্দা ছিলেন। তাঁর নমুনা সংগ্রহ করে কোভিড পরীক্ষার জন্য শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের ল্যাবে পাঠানো হয়েছে। কোয়ান্টাম ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবীদের সহযোগিতায় লাশ দাফন করা হয়েছে।