মানিকগঞ্জে আইসোলেশন ওয়ার্ডে একজনের মৃত্যু

মানিকগঞ্জ জেলা সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গতকাল শুক্রবার রাতে তিনি মারা যান। আজ শনিবার দুপুরে এই তথ্য নিশ্চিত করেছেন হাসপাতালের তত্ত্বাবধায়ক আরশ্বাদ উল্লাহ।

মারা যাওয়া ব্যক্তির (৫১) বাড়ি মানিকগঞ্জের ঘিওর উপজেলার বানিয়াজুরী ইউনিয়নে। তাঁকে নিয়ে করোনার উপসর্গে জেলায় ১৬ ব্যক্তির মৃত্যু হলো। এদিকে মানিকগঞ্জে গত ২৪ ঘণ্টায় নতুন করে ২৩ জন করোনাভাইরাসে (কোভিড-১৯) সংক্রমিত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট শনাক্তের সংখ্যা ৪৭২।

জেলা সদর হাসপাতাল সূত্রে জানা গেছে, গত মঙ্গলবার সকালে ওই ব্যক্তি জ্বর ও সামান্য শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে আসেন। পরে করোনা পরীক্ষার জন্য নমুনা দিয়ে তিনি বাড়িতে চলে যান। গতকাল ভোরে ওই ব্যক্তির শ্বাসকষ্ট বেড়ে যায়। পরে সকালে তাঁকে জেলা সদর হাসপাতালে নিয়ে আসেন স্বজনেরা। শারীরিক অবস্থা পর্যবেক্ষণের পর তাঁকে আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গতকাল রাত আটটার দিকে ওই ব্যক্তির মৃত্যু হয়।

হাসপাতালের তত্ত্বাবধায়ক আরশ্বাদ উল্লাহ বলেন, আজ দুপুর পর্যন্ত ওই ব্যক্তির নমুনা পরীক্ষার ফলাফল পাওয়া যায়নি।

জেলা সিভিল সার্জনের কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় মানিকগঞ্জে নতুন করে ২৩ জন করোনায় সংক্রমিত হয়েছেন। তাঁদের মধ্যে জেলা সদরে ৬ জন, সাটুরিয়া ও ঘিওর উপজেলায় ৫, সিঙ্গাইরে ৪ এবং দৌলতপুর, শিবালয় ও হরিরামপুরে ১ জন করে রয়েছেন। সবাই নিজ বাড়িতে আইসোলেশনে আছেন।

সিভিল সার্জন কার্যালয়ের স্বাস্থ্য কর্মকর্তা রফিকুন নাহার বলেন, করোনায় সংক্রমিত ব্যক্তিদের মধ্যে জেলার বিভিন্ন হাসপাতালে বর্তমানে আইসোলেশেনে আছেন ৩০ জন। গতকাল পর্যন্ত সুস্থ হয়েছেন ২২৭ জন। অন্যরা সবাই নিজ বাসায় আইসোলেশনে রয়েছেন।