মতলব দক্ষিণে চিকিৎসক, শিক্ষকসহ ১৫ জনের করোনা শনাক্ত

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলায় দুজন চিকিৎসক, একজন শিক্ষকসহ এক দিনে সর্বোচ্চ ১৫ জনের কোভিড-১৯ শনাক্ত হয়েছে। আজ শনিবার দুপুরে ঢাকার রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পাঠানো নমুনা পরীক্ষার প্রতিবেদন থেকে এ তথ্য জানানো হয়।

এ নিয়ে উপজেলায় মোট ৭১ জনের করোনা শনাক্ত হয়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা রাজিব কিশোর বণিক বলেন, আজ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দুজন চিকিৎসক, একটি আন্তর্জাতিক স্বাস্থ্যকেন্দ্রের দুজন স্বাস্থ্যকর্মী ও ওই স্বাস্থ্যকর্মীদের পরিবারের সাত সদস্য এবং একজন শিক্ষকের করোনা পজিটিভ শনাক্ত হয়। এ ছাড়া উপজেলা সদরের যুবলীগের এক স্থানীয় নেতা ও এক গৃহবধূ এবং উপাদী দক্ষিণ ইউনিয়নের এক কৃষক করোনায় সংক্রমিত হন। গত মঙ্গলবার আইইডিসিআরে তাঁদের নমুনা পাঠানো হয়।

রাজিব কিশোর বণিক বলেন, নতুন করে সংক্রমিত ওই ১৫ জনকে তাঁদের বাড়িতে আইসোলেশনে রাখা হয়েছে। তাঁদের পরিবারের সদস্যদের ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে (সঙ্গনিরোধ) থাকার নির্দেশনা দেওয়া হয়। তাঁদের বাড়িও লকডাউন করা হয়েছে।

রাজিব কিশোর বণিক আরও বলেন, আজকের ওই ১৫ জনসহ তাঁর উপজেলায় মোট ৭১ জনের করোনা শনাক্ত হয়। আজ পর্যন্ত নমুনা সংগ্রহ করা হয় ১৫০টি।